বুমরাকে টপকাতে তৈরি চাহাল, বিরাট-রোহিতের নিশানায় গাপ্টিলের রেকর্ড

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে ৩ ম্যাচের সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ গত বুধবার অর্থাৎ ১৬ ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে। সিরিজের তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে কলকাতার ইডেন গার্ডেন্স স্টেডিয়ামে। এর আগে, রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল ওয়েস্ট ইন্ডিজকে ৩ ম্যাচের ওয়ান ডে সিরিজে ৩-০ ফলে হারিয়েছিল। তবে টি টোয়েন্টিতে লড়াই অতটা সোজা হবে না। তার মধ্যেই প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি, বর্তমান অধিনায়ক রোহিত শর্মা এবং লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহাল টি-টোয়েন্টি সিরিজে একটি বড় রেকর্ড গড়তে পারেন।

kohli rohit

   

বিরাট কোহলি এবং রোহিত শর্মা টি-টোয়েন্টিতে সর্বোচ্চ রান সংগ্রাহক হতে পারেন। উল্টোদিকে যুজবেন্দ্র চাহাল ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে ভারতের সবচেয়ে বেশি সংখ্যক উইকেট শিকারীতে পরিণত হতে পারেন। বিরাট কোহলি ৯৫ টি-টোয়েন্টি ম্যাচে মোট ৩২২৭ রান করেছেন। অধিনায়ক রোহিত ১১৯ ম্যাচ খেলে তিনি ৩১৯৭ রান করেছেন। টি টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকার শীর্ষে রয়েছেন নিউজিল্যান্ডের বিস্ফোরক ওপেনার মার্টিন গাপটিল। ১১২ ম্যাচে গাপ্টিল ৩২৯৯ রান করেছেন। এমন পরিস্থিতিতে দুজনের সামনেই সুযোগ থাকবে গাপ্টিলকে টপকে যাওয়ার।

অভিজ্ঞ লেগ-স্পিনার যুজবেন্দ্র চাহাল এই সিরিজে পেসার যশপ্রীত বুমরার রেকর্ড ধ্বংস করতে পারেন। বুমরা বাকি ফরম্যাট গুলির মতোই এই টি টোয়েন্টি ফরম্যাটেও ভারতের সেরা বোলার। বুমরা এখনও অবধি ৫৫ টি ২০ ওভারের ম্যাচে ৬৬ উইকেট নিয়েছেন। বুমরাকে পেছনে ফেলতে চাহালের প্রয়োজন ৩ উইকেট।

623610 bumrah chahal 768x432 1

৩১ বছর বয়সী চাহালের ৫০ টি-টোয়েন্টি ম্যাচে ৬৪ টি উইকেট রয়েছে। একইভাবে, পেসার ভুবনেশ্বর কুমারেরও নিজেকে প্রমাণ করার সুযোগ রয়েছে, যিনি বাজে পারফরম্যান্সের জন্য ওয়ান ডে সিরিজের দল থেকে বাদ পড়েছিলেন। ভুবি বর্তমানে টি-টোয়েন্টিতে ভারতের পক্ষে চতুর্থ সফল বোলার। চলতি সিরিজে যদি সবকটি ম্যাচে সুযোগ পান তাহলে এই মুহূর্তে ৫৩ টি উইকেট নেওয়া ভুবি বুমরা-কে ছাড়িয়ে যেতে পারেন। তবে সেটা হওয়ার সম্ভাবনা কম।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর