বিধ্বংসী আগুনে ভস্মীভূত বসিরহাটের যৌনপল্লী, পুড়ে ছাই ৫০টি বাড়ি, গৃহহীন ২০০

বাংলাহান্ট ডেস্ক : ভয়াবহ আগুনে ছারখার বসিরহাটের যৌনপল্লী। ভস্মীভূত ৫০টিরও বেশি ঘর। এখনও অবধি আহত ৫ জন। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে বসিরহাটের মাটিয়া থানার মাটিয়া বাজার এলাকার এক যৌনপল্লীতে। ঘটনায় কয়েক লক্ষ টাকার ক্ষয়ক্ষতিতে সহায়সম্বলহীন হয়ে পড়েছেন ২০০ এর বেশি মানুষ।

জানা যাচ্ছে, বুধবার বিকেল নাগাদ একটি ঘর থেকে হঠাৎই ধোঁয়া বেরোতে দেখেন স্থানীয় বাসিন্দারা। মুহুর্তের মধ্যেই দাউদাউ করে জ্বলে উঠে ওই এলাকার ৫০ টি বাড়ি এবং দোকানগুলিকে গ্রাস করে নেয় অগ্নিশিখা। খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকলের ৩ টি ইঞ্জিন। দু ঘন্টার লাগাতার চেষ্টায় নিয়ন্ত্রণে আনা হয় আগুন।

   

এহেন বিধ্বংসী দুর্ঘটনায় সর্বস্ব খুইয়ে কার্যতই পথে বসেছেন ২০০ এর বেশি মানুষ। গৃহহীন যৌনকর্মীরা স্কুল এবং পাশাপাশি অন্যান্য বাড়িগুলিতে কোনোমতে আশ্রয় নিয়েছেন। বাড়ির সমস্ত জিনিস এবং নগদ টাকাও পুড়ে ছাই হয়ে গেছে বলেই জানিয়েছেন তাঁরা।

আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে আসেন শ্রীনগর মাটিয়া থানার পঞ্চায়েত প্রধান। জানা যাচ্ছে বুধবার বিকেলে হঠাৎ আগুন লেগে যায় একটি বাড়িতে। জায়গাটি অত্যন্ত ঘিঞ্জি হওয়ার ফলে অতি দ্রুত পুরো এলাকায় ছড়িয়ে পড়ে আগুন। নিমেষে পুড়ে ছাই হয়ে যায় ৫০টিরও বেশি বাড়ি ও দোকান।

কী করে আগুন লাগল তা নিয়ে এখনও ধন্দে পুলিশ। প্রাথমিক তদন্তের পর পুলিশ এবং দমকলের অনুমান শর্টসার্কিটের ফলেই আগুন লাগে বাড়িটিতে। পুরো ঘটনাটি খতিয়ে দেখছে পুলিশ। এই ঘটনার পিছনে অন্য কারও হাত বা কোনো চক্রান্ত রয়েছে কি না, তদন্ত করে দেখা হচ্ছে তাও।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর