শোকের ছায়া কলকাতা ময়দানে, প্রয়াত বাংলার ফুটবলের উজ্জ্বল নক্ষত্র সুরজিৎ সেনগুপ্ত

বাংলা হান্ট নিউজ ডেস্ক: প্রয়াত হলেন ময়দানের উজ্জ্বল নক্ষত্র সুরজিৎ সেনগুপ্ত। বৃহস্পতিবার দুপুরে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি। সম্প্রতি শ্বাসের সমস্যা ও সর্দি-কাশি নিয়ে সাউথ কলকাতার একটি নামকরা হাসপাতালে ভর্তি হয়েছিলেন প্রাক্তন তারকা ফুটবলার। কিন্তু ডাক্তাররা সাধ্যমতো চেষ্টা করেও কিছু করতে পারলেন না। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর।

তার অবস্থা এতটাই সঙ্কটজনক ছিলো যে তাকে ভেন্টিলেশনে রাখতে হয়েছিল। মাঝে তার অবস্থা অত্যন্ত খারাপ হলেও সেই ধাক্কা কিছটা সামলে নিয়েছিলেন তিনি। তবে বৃহস্পতিবার আর পারলেন না। তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

   

কিংবদন্তি এই ফুটবলার উঠে এসেছেন হুগলি জেলা থেকে। ছোট থেকেই ফুটবলের প্রতি ভালোবাসার পাশাপাশি তিনি ছিলেন অত্যন্ত মেধাবী এবং সংস্কৃতিমনস্ক। তার কথাবার্তায় এবং ব্যবহারে পাওয়া যেত শিক্ষা এবং ভদ্রতার ছাপ। হুগলিতে খেলা শুরু করে ধীরে ধীরে কলকাতায় উঠে এসেছিলেন। খিদিরপুর ক্লাব থেকে শুরু হয় ভালো খেলোয়াড় থেকে তারকা খেলোয়াড় হয়ে ওঠার যাত্রা।

পরবর্তীকালে বাংলার তিন প্রধানেই খেলেছেন। ইস্টবেঙ্গলের হয়ে সবচেয়ে সফল হয়েছিলেন তিনি। ৬ বছর মাঠ দাপিয়েছেন ইস্টবেঙ্গলের জার্সিতে। জিতেছেন ফেডারেশন কাপ, ডুরান্ড কাপ। এছাড়াও বাংলার হয়ে খেলে জিতেছেন সন্তোষ ট্রফি। স্বয়ং পিকে ব্যানার্জির জবানবন্দি অনুযায়ী পাঞ্জাবি ফুটবলার ভয় পেত সুরজিৎ-এর চোরা স্প্রিন্টগুলিকে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর