প্রথম ম্যাচ জিততে এই কৌশল অবলম্বন করেছিল ওয়েস্ট ইন্ডিজ, দেখে রেগে লাল সুনীল গাভাস্কার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারিয়েছে ভারতীয় দল। ম্যাচে ভারতের বেশ কিছু ক্রিকেটার দুরন্ত পারফরম্যান্স করেছেন। ম্যাচে ৪০ রানের একটি আগ্রাসী ইনিংস খেলেন অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু তার মাঝে ওয়েস্ট ইন্ডিজ দল ম্যাচ জেতার জন্য এমন একটি মারাত্মক কৌশল ব্যবহার করেছিল, যা সুনীল গাভাস্কারের একদমই পছন্দ হয়নি।

কলকাতার ইডেন গার্ডেন্স মাঠে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে সিরিজটি অনুষ্ঠিত হয়। প্রথম ম্যাচ চলাকালীন ভারতীয় ব্যাটিংয়ের সময় ক্যামেরা অলরাউন্ডার রস্টন চেজের দিকে গেলে দেখা যায় তার হাতে কালো ব্যান্ড জড়ানো। অনেক সময় ফিল্ডারের হাতে চোট লাগা থেকে বাঁচায় ওই ব্যান্ড। রস্টন চেজের বাম হাতের তালুতে কালো টেপ ছিল। এবার এই নিয়ে বড় প্রশ্ন তুলেছেন প্রাক্তন ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাস্কার।

   

roston chase

ভারতের প্রাক্তন অধিনায়ক এমনটা আইনের মধ্যে আছে কিনা সেই নিয়ে প্রশ্ন তুলেছেন। ভারতীয় কিংবদন্তি বলেছেন, এটি করা ফিল্ডারকে বল ধরতে সাহায্য করতে পারে যা নীতিবিরুদ্ধ। আন্তর্জাতিক ক্রিকেটে কি এমন পোশাক পরার দরকার আছে, সেই নিয়েও প্রশ্ন তুলেছেন গাভাস্কার। গতকাল ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ হারলেও দুরন্ত বোলিং করেছেন চেজ। চার ওভারের কোটায় ১৪ রানে নিয়েছেন দুই উইকেট।

ভারতীয় দল প্রথম টি-টোয়েন্টি ম্যাচে অসাধারণ ভাবে জিতেছে। রবি বিশ্নই এবং ভুবনেশ্বর কুমারের অসাধারণ বোলিংয়ের কারণে, ক্যারিবিয়ানরা মাত্র ১৫৭ রান করতে পারে। এর পর অধিনায়ক রোহিত শর্মা ৪০ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন। শেষ পর্যন্ত, সূর্যকুমার যাদব এবং ভেঙ্কটেশ আইয়ার ভারতকে ফিনিশিং লাইন অতিক্রম করতে সাহায্য করে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর