‘আর বেশিদিন বিজেপিতে থাকবেন না শুভেন্দু’, বিস্ফোরক দাবি ফিরহাদের

বাংলাহান্ট ডেস্ক : রাজ্য রাজনীতিতে কোনো না কোনো বিতর্কের জেরে প্রতিদিনই শিরোনামে শুভেন্দু অধিকারী। পুরভোটের আগে বিতর্ক পিছু ছাড়তে নারাজ বিরোধী দলনেতার। এবার শুভেন্দুকে নিয়ে ইঙ্গিতপূর্ণ ভাবেই সরব হলেন ফিরহাদ হাকিম। আর কতদিন বিজেপিতে থাকবেন শুভেন্দু তা নিয়েই প্রশ্ন তুলেছেন কলকাতার মেয়র। এদিন ফিরহাদ হাকিম বলেন, ‘শুভেন্দুই একমাত্র ময়দানে রয়েছেন। বাকি সব বিজেপি নেতাই ঘরে ঢুকে গিয়েছেন। তবে শুভেন্দুও আর কতদিন থাকে সেটাই দেখার।’

একুশের বিধানসভা নির্বাচনের আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন শুভেন্দু অধিকারী। নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়ে ছিনিয়ে আনেন জয়। কিন্তু বিধানসভা নির্বাচনের পর থেকে ক্রমেই রাজ্যে পাল্টাতে থাকে চিত্রটা। ভাঙন ধরে বিজেপি শিবিরে। পুরভোটের মুখে এসে দল ছাড়েন একের পর এক নেতা। একই সঙ্গে তীব্র হয়ে উঠেছে অন্দরের কোন্দলও।

   

এহেন পরিস্থিতিতে একাধিক তৃণমূল নেতা দাবি করতে থাকেন বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরতে পারেন শুভেন্দু অধিকারী। একই সুরে সুর মেলান প্রাক্তন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারও। তিনি একটি সাক্ষাৎকারে সাফ জানান, শুভেন্দু অধিকারীকে ব্যবহার করেছে দল। ফলে এই মুহুর্তে একেবারেই কোনঠাসা হয়ে হাঁফিয়ে উঠেছেন তিনি। বিজেপি ছাড়তে পারেন শুভেন্দু এই দাবিও শোনা যায় তাঁর মুখে।

যদিও এই সমস্ত বিতর্কের বিষয়ে কখনওই স্পষ্ট ভাবে মুখ খোলেননি রাজ্যের বিরোধী দলনেতা। এর সঙ্গেই যুক্ত হয়েছে আরও একাধিক বিতর্ক, অভিযোগ -পাল্টা অভিযোগ। গতকালই কাঁথিতে প্রচার চলাকালীন তৃণমূল প্রার্থী তথা মন্ত্রী অখিল গিরির ছেলে সুপ্রকাশ গিরিকে মারধরের অভিযোগ উঠেছে শুভেন্দু অধিকারীর নিরাপত্তা রক্ষীদের বিরুদ্ধে। এহেন পরিস্থিতিতেই রাজ্যের বিরোধী দলনেতার নিরাপত্তা আরও নিবিড় করতে পারে দল এমনটাই জানা যাচ্ছে সূত্র মারফৎ। এদিন এ বিষয়ে ফিরহাদ হাকিম বলেন, ‘শুভেন্দু বেশিদিন বিজেপিতে থাকবেন না।’ তবে কি ‘ঘরে’ ফিরবেন তিনি? এর উত্তরে ফিরহাদ সাফ জানিয়ে দিয়েছেন ফিরতে চাইলেও তাঁকে আর নেবে না তৃণমূল।

তাঁর এই ইঙ্গিতপূর্ণ মন্তব্যকে যে শুভেন্দু অধিকারী বিতর্কের আগুনে নতুন করে ঘৃতাহুতি করল তা বলাই বাহুল্য। তবে বিজেপিতে যদি টিকতেই না পারেন শুভেন্দু তাহলে কী হবে তাঁর পরবর্তী পদক্ষেপ, সেই নিয়েও উঠছে প্রশ্ন।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর