সূর্যকুমার এবং ভেঙ্কটেশের দুরন্ত পারফরম্যান্সে ভর করে ওয়ান ডে-র পর T-20তেও ক্লিন সুইপ ভারতের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ওয়ান ডে সিরিজের পর টি টোয়েন্টি সিরিজের চিত্রটাও রইলো একইরকম। তিনটি ওডিআই-তে ক্যারিবিয়ানদের দুরমুশ করে সিরিজ জিতেছিলেন রোহিত শর্মারা। টি টোয়েন্টিতে অবশ্য লড়াই করেছেন নিকোলাস পুরান-রা। কিন্তু একপেশে ভাবে না হলেও তিনটি ম্যাচেই জয় পেয়ে ক্লিন সুইপ করলো ভারতীয় দল।

ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ঝড়ো ব্যাটিং করেছেন সূর্যকুমার যাদব ও ভেঙ্কটেশ আইয়ার। দুজনেই পঞ্চম উইকেটে ৩৭ বলে ৯১ রানের জুটি গড়েন। রবিবার কলকাতায় টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। ভারত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে তোলে ১৮৪ রান। সূর্যকুমার যাদব ছিলেন ম্যাচের হিরো। মাত্র ৩১ বলে ৬৫ রান করেন তিনি। মেরেছেন ১ টি চার এবং সাতটি ছয়। তাকে যোগ্য সঙ্গত দেন ভেঙ্কটেশ আইয়ার। ১৯ বলে অপরাজিত ৩৫ রান করেন তিনি।

   

suryakumar yadav

শেষ ওভারগুলিতে আগ্রাসী ব্যাটিং করে দুই খেলোয়াড় ভেঙেছেন ১৫ বছরের পুরনো রেকর্ড। সূর্যকুমার এবং ভেঙ্কটেশ শেষ চার ওভারে ৮৬ রান যোগ করেন। ডেথ ওভারে এটাই ভারতের সর্বোচ্চ রান। এর আগে ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার ডারবানে টি টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত শেষ চার ওভারে ৮০ রান করেছিল। সেই ম্যাচের হিরো ছিলেন যুবরাজ সিং। যুবরাজ সেই ম্যাচে রেকর্ড গড়ে ১২ বলে অর্ধশতরান পূর্ণ করেছিলেন। তবে আজকের ম্যাচে ভারতের হয়ে টোয়েন্টি অভিষেক হয়েছিল ঋতুরাজ গায়কোয়াড এবং আবেশ খানের। কেউই যদিও আজ নজর কাড়তে ব্যর্থ হন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে আজও চিত্রটা ছিল একইরকম। একা লড়াই করেন নিকোলাস পুরান। তিনি আজ ৪৭ বলে ৬১ রান করেন। তিনি আউট হয়ে যাওয়ার পর ওয়েস্ট ইন্ডিজের জয়ের আশা শেষ হয়ে যায় এবং ১৭ রানে জয় পায় ভারতীয় দল। ভারতের হয়ে ২ টি করে উইকেট নেন দীপক চাহার, ভেঙ্কটেশ আইয়ার এবং শার্দূল ঠাকুর। ৩ উইকেট নেন হর্ষল প্যাটেল।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর