যা করতে পারেননি কোহলি, তা করে দেখালেন অধিনায়ক রোহিত! ধোনিকে ছুঁয়ে ফেললেন হিটম্যান

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও ৩-০ ব্যবধানে জিতেছে ভারতীয় ক্রিকেট দল। সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১৭ রানে হারিয়েছে ভারত। এই জয়ের ফলে ভারতীয় দল আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান দখল করেছে রোহিতের ভারত। রোহিত শর্মার অধিনায়কত্বে ভারতীয় দল গত ৬ বছরের মধ্যে প্রথমবারের জন্য এই কৃতিত্ব অর্জনে সফল হয়েছে।

অর্থাৎ বিরাট কোহলি তার অধিনায়কত্বে যে কাজটি করতে পারেননি, রোহিত সেটাই করে দেখালেন। এর আগে, মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বে, ভারতীয় দল এই ফরম্যাটে এক নম্বর র‌্যাঙ্কিং অর্জন করেছিল। দ্বিতীয় ভারতীয় অধিনায়ক হিসেবে ভারতীয় দলকে শীর্ষে নিয়ে গেলেন রোহিত।

   

dhoni rohit

 

ওয়েস্ট ইন্ডিজকে ক্লিনসুইপ ভারতীয় দল এখন ২৭০ পয়েন্টে পৌঁছেছে। এর আগে ৩৯ ম্যাচে ২৬৯ পয়েন্ট নিয়ে শীর্ষে ছিল ইংল্যান্ড দল। আজ সাম্প্রতিক র‌্যাঙ্কিং প্রকাশ করবে আইসিসি। এরপরে, রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল আনুষ্ঠানিকভাবে এক নম্বরে বসবে। শেষবার ভারতীয় দল শীর্ষে ছিল ২০১৬ সালের ৩-রা মে। তখন ভারতীয় দলের অধিনায়কত্বের দায়িত্ব ছিল মহেন্দ্র সিং ধোনির হাতে।

শেষ ওভারগুলিতে আগ্রাসী ব্যাটিং করে দুই খেলোয়াড় ভেঙেছেন ১৫ বছরের পুরনো রেকর্ড। সূর্যকুমার এবং ভেঙ্কটেশ শেষ চার ওভারে ৮৬ রান যোগ করেন। ডেথ ওভারে এটাই ভারতের সর্বোচ্চ রান। এর আগে ২০০৭ সালে দক্ষিণ আফ্রিকার ডারবানে টি টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত শেষ চার ওভারে ৮০ রান করেছিল।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর