ব্যাট এবং গ্লাভস হাতে ফর্মে ফিরলেন ঈশান কিষান, স্বস্তি দিলেন রোহিত শর্মা-কে

বাংলা হান্ট নিউজ ডেস্ক: রবিবার অনুষ্ঠিত হওয়া ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ঈশান কিষানের একটি ক্যাচ আলোচনা কেন্দ্রবিন্দুতে চলে আসছে। এই ম্যাচে নিকোলাস পুরান ভারতীয় দলের হাত থেকে জয়ের গ্রাস প্রায় ছিনিয়ে নিয়েছিলেন। কিন্তু ঈশান কিষান ধরে ফর্মে থাকা ক্যারিবিয়ান তারকাকে ফিরিয়ে দিয়েছিলেন। ম্যাচ ওখানেই ঘুরে যায় এবং ভারত ১৭ রানে জয় পেয়েছে।

ক্যারিবিয়ান ইনিংসের ১৮ তম ওভারে অধিনায়ক রোহিত শর্মা বোলিংয়ের দায়িত্ব দেন শার্দুল ঠাকুরকে। শার্দুল ঠাকুরের ওভারের প্রথম বলেই বড় শট খেলতে গিয়ে মিসটাইম করেন নিকোলাস পুরান। বল আকাশে অনেক উঁচুতে চলে যায়। এরপর উইকেটের পেছনে দাঁড়িয়ে থাকা ঈশান কিষান বলের দিকে দৌড়ে গিয়ে শেষ পর্যন্ত ডাইভ মেরে এই দুর্দান্ত ক্যাচটি নিয়ে ভারতের জয়ের রাস্তা প্রশস্ত করেন।

   

শার্দূল ঠাকুর ফের দরকারের সময় উইকেট তুলে কাল নিজের যোগ্যতা প্রমাণ করেছেন। যখন নিকোলান পুরান আউট হন, তখন ওয়েস্ট ইন্ডিজের স্কোর ছিল ১৭.১ ওভারে ১৪৭ রান। মানে ওয়েস্ট ইন্ডিজের তখন জয়ের জন্য ১৭ বলে ৩৮ রান প্রয়োজন ছিল। নিকোলাস যে ফর্মে ছিলেন, তাতে তিনি শেষ অবধি মাঠে থাকলে ম্যাচ ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা রাখেন।

ঈশান কিষানের জন্য তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি অনেক গুরুত্বপূর্ণ ছিল। গত দুই ম্যাচে রান করতে না পারা কিষান এই ম্যাচে গ্লাভস এবং ব্যাট দুইরকম ভাবেই দলের জয়ে অবদান রেখেছিলেন। তাকে যখন দল থেকে বাদ দেওয়ার জোড়ালো দাবি উঠছিল তখনই এই পারফরম্যান্স তাকে বেশ কিছুটা স্বস্তি দেবে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর