‘শেরশাহ’ এর জন‍্য দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড পেলেন কিয়ারা, উৎসর্গ করলেন ডিম্পল চিমাকে

বাংলাহান্ট ডেস্ক: ‘শেরশাহ’ (Shershaah) ছবির ম‍্যাজিক এখনো অব‍্যাহত। ২০২১ এ যেকটি ছবি উপহার দিয়েছে বলিউড তাদের মধ‍্যে সাফল‍্য এবং জনপ্রিয়তার দিক দিয়ে প্রথম দিকে নাম থাকবে সিদ্ধার্থ মালহোত্রা ও কিয়ারা আডবানী (Kiara Advani) অভিনীত এই ছবির। শহিদ ক‍্যাপ্টেন বিক্রম বাত্রার দেশপ্রেম ও তাঁর প্রতি ডিম্পল চিমার (Dimple Cheema) নিঃস্বার্থ ভালবাসা মন জয় করে নিয়েছিল দর্শকদের।

ডিম্পলের চরিত্রে কিয়ারার অভিনয় মুগ্ধ করেছিল সিনেপ্রেমীদের। চোখে জল এসেছিল অনেকেরই। পরিশ্রমের দামও পেয়েছেন অভিনেত্রী। দাদাসাহেব ফালকে ইন্টারন‍্যাশনাল ফিল্ম ফেস্টিভ‍্যাল অ্যাওয়ার্ডস ২০২২ এ সেরা অভিনেত্রী ক্রিটিকস চয়েস অ্যাওয়ার্ড পেয়েছেন তিনি।

thank you dimple for trusting me and sharing your story with me kiara advani dedicates her award to dimple cheema 01 1068x561 1
পুরস্কারটি বাস্তবের ডিম্পল চিমাকে উৎসর্গ করেছেন কিয়ারা। শেরশাহ সম্পর্কে তিনি বলেন, “শুধুমাত্র ছবির টিম নয়, গোটা দেশের কাছেই ছবিটি খুব স্পেশ‍্যাল বলে আমি মনে করি। ক‍্যাপ্টেন বাত্রার বায়োপিককে প্রভূত ভালবাসা দিয়েছেন দর্শক ও ফিল্ম সমালোচকরা। আমার হৃদয় কৃতজ্ঞতায় পরিপূর্ণ।”

পুরস্কারটি তিনি ক‍্যাপ্টেন বিক্রম বাত্রার প্রেমিকা ডিম্পল চিমাকে উৎসর্গ করেছেন। কিয়ারার কথায়, “এই সফরটা খুব আবেগপূর্ণ ছিল। দেশের সশস্ত্র সেনাদের নেপথ‍্যে যে অজ্ঞাত নায়ক নায়িকারা থাকেন, তাদের আত্মত‍্যাগ, দেশের প্রতি নিঃস্বার্থ ভালবাসার প্রতি এই পুরস্কার উৎসর্গ করলাম।”

sidharths bithday wish for kiara
বিক্রম ডিমার প্রেমকাহিনি চোখে জল এনে দিয়েছিল সিনেপ্রেমীদের। শহিদ ক‍্যাপ্টেন বিক্রমের প্রেমকে সম্মান জানাতে এখনো অবিবাহিতই থেকে গিয়েছেন ডিম্পল। পরিস্থিতি এমন দাঁড়িয়েছিল যে ছবির মূল চিত্রনাট‍্যের থেকে পর্দার বিক্রম ও ডিম্পলের অমর প্রেমকথাই বেশি জনপ্রিয়তা পেয়েছে দর্শক মহলে। বলা হয়েছিল, শেরশাহ তে ডিম্পল চিমার চরিত্রটি কিয়ারার সেরা কাজগুলির মধ‍্যে অন‍্যতম‌। আগামীতে ‘যুগ যুগ জিও’ ছবিতে দেখা যাবে কিয়ারাকে।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর