যা পারেন নি গেইল, তা করবেন রোহিত! আসন্ন T-20 সিরিজে দুটি বড় রেকর্ড ভাঙবেন হিটম্যান

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতের তারকা ব্যাটার রোহিত শর্মা তার আগ্রাসী ব্যাটিংয়ের জন্য সারা বিশ্বে বিখ্যাত। বিশ্বের প্রতিটি মাঠেই রান করেছেন তিনি। তাঁর নেতৃত্বে টিম ইন্ডিয়া ওয়েস্ট ইন্ডিজকে ওয়ান ডে ও টি টোয়েন্টিতে হারিয়েছে। এখন সবার চোখ ২৪শে ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কা সিরিজের দিকে। এই সিরিজে, অধিনায়ক রোহিত শর্মা যদি আরও ১২ টি ছক্কা মারতে পারেন তাহলে সঙ্গে সঙ্গে এমন একটি রেকর্ড নিজের নামে গড়তে করেন যা বিশ্বক্রিকেটে অন্য কোনও ক্রিকেটারের নেই।

২৪ শে ফেব্রুয়ারি লখনউতে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলতে হবে ভারতীয় দলকে। যদি রোহিত শর্মা এই সিরিজে আরও ১২ টি ছক্কা মারতে পারেন, তাহলে তিনি আন্তর্জাতিক ক্রিকেটে সর্বাধিক সংখ্যক ছক্কা হাঁকানো ক্রিকেটার হয়ে উঠবেন। রোহিত শর্মার নামে এখন ১৫৪ টি ছক্কা রয়েছে। তার চেয়ে এগিয়ে রয়েছেন নিউজিল্যান্ডের মার্টিন গাপ্টিল, যার আন্তর্জাতিক ক্রিকেটে রয়েছে ১৬৫ টি ছক্কা। শ্রীলঙ্কা সিরিজে হিটম্যানের ব্যাট চলতে শুরু করলে সহজেই তিনি এই রেকর্ডটি ভেঙে দেবেন।

   

rohit sharma abcd

তবে শুরু এই রেকর্ডটিই নয়, যদি রোহিত শর্মা শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে আরও ৩৭ রান করেন, তাহলে তিনি সংক্ষিপ্ততম ফরম্যাটে সর্বোচ্চ রান সংগ্রাহকও হয়ে উঠবেন। এই মুহূর্তে তার সামনে ভারতের তারকা ব্যাটার বিরাট কোহলি এবং নিউজিল্যান্ডের মার্টিন গাপ্টিল রয়েছেন। ভারতকে যদি শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে হয়, তাহলে এই দুই ব্যাটসম্যানকে সহজেই পার করতে পারবেন রোহিত। কারণ বিরাট এই টি টোয়েন্টি সিরিজের অংশ হচ্ছেন না।

টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশি রান সংগ্রাহকরা:
• মার্টিন গাপ্টিল (নিউজিল্যান্ড) – ১১২ ম্যাচ, ৩২৯৯ রান
• বিরাট কোহলি (ভারত) – ৯৭ ম্যাচে, ৩২৯৬ রান
• রোহিত শর্মা (ভারত) – ১২২ ম্যাচ, ৩২৬৩ রান

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর