কাল থেকেই দুর্যোগ শুরু রাজ্যে, সাবধান করল আবহাওয়া দপ্তর: আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্ক : বিদায় নিয়েছে শীত। আগামীকাল থেকেই বৃষ্টির সম্ভাবনা রাজ্যে। আজ দুপুর থেকেই বিভিন্ন জেলায় বদলাতে থাকতে আবহাওয়া। শুক্রবার রাজ্যজুড়ে প্রতিটি জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। একই সঙ্গে বাড়বে পারদও।

আবহাওয়ার খবর
সর্বোচ্চ তাপমাত্রা :৩০° সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ১৮°° সেলসিয়াস
আর্দ্রতা : ৯৬%
বাতাস : ১৩.০ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৯২%

   

আজকের আবহাওয়া
বুধবার বিকেলে দেওয়া আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, আজ মূলত পরিষ্কার থাকবে আকাশ। তবে কিছু কিছু জায়গায় সকালের দিকে আকাশ খানিক কুয়াশাচ্ছন্ন থাকতে পারে। কাল থেকেই বৃষ্টি শুরু রাজ্য জুড়ে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে প্রতিটি জেলাতেই। বাড়বে তাপমাত্রাও। আজকের সর্বোচ্চ তাপমাত্রা ৩০° সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৮°সেলসিয়াস।

উত্তর ও দক্ষিণ বঙ্গের আবহাওয়া
আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, এদিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে শুধুমাত্র দার্জিলিং জেলায়। বজ্র-বিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে দার্জিলিং এ। আগামীকাল অর্থাৎ শুক্রবার হালকা বৃষ্টি হবে হিমালয়ের পাদদেশ সংলগ্ন ৫ জেলা দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে। মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই দিনাজপুর এবং মালদা জেলায়। আপাতত বদল হচ্ছে না তাপমাত্রায়। মোটামুটি একই থাকবে আবহাওয়া।

আবহাওয়া দপ্তরের দেওয়া পূর্বাভাস অনুযায়ী, আজ মোটামুটি শুকনোই থাকবে দক্ষিণবঙ্গের সবকটি জেলাত আবহাওয়া। ২৫ ফেব্রুয়ারি শুক্রবার সকালের মধ্যে উত্তর ২৪ পরগনা ছাড়াও বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। তবে শনিবার আবার বদল হবে আবহাওয়ার। বাড়তে চলেছে তাপমাত্রাও। তাপমাত্রা বাড়বে প্রায় ২-৩° সেলসিয়াস। হালকা থেকে মাঝারি কুয়াশাচ্ছন্ন থাকবে গাঙ্গেয় দক্ষিনবঙ্গের জেলাগুলি। বুধবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৮° সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৮° সেলসিয়াস।

আগামী কালের আবহাওয়া
আগামীকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০° সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০° সেলসিয়াস। বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যজুড়ে। মেঘাচ্ছন্ন থাকবে রাজ্যের বেশ কিছু এলাকা।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর