‘মুসলিমদের বুক দিয়ে আগলে রাখেন মুখ্যমন্ত্রী”, আনিস মামলায় বয়ান পার্থ চট্টোপাধ্যায়ের

বাংলাহান্ট ডেস্ক : আনিস খান হত্যা মামলার জেরে উত্তাল রাজ্য রাজনীতি। তদন্তের জন্য দিন দিয়েক আগেই সিট গঠন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল দুই পুলিশ কর্মীকে গ্রেপ্তার করে সিট। কিন্তু এরই মধ্যে সিবিআই তদন্ত দাবি করে মুখ্যমন্ত্রী এবং সিটের উপর ভরসা নেই কথা সাফ জানিয়েছেন আনিস খানের বাবা। এবার এই প্রসঙ্গে মুখ খুলতে দেখা গেল তৃণমূল মহাসচিব তথা রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে।

বুধবার চাকদহে পুরভোটের প্রচারে গিয়ে এই ব্যাপারে মন্তব্য করেন পার্থ চট্টোপাধ্যায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর ভরসা রাখার কথা বলতে শোনা যায় তাঁকে। তিনি বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় চিরকাল মুসলিম সম্প্রদায়ের মানুষদের বুক পেতে ঠেকিয়েছেন। বাংলার মানুষের সঙ্গে যেখানেই অন্যায় অবিচার হয়েছে তার পাশে দাঁড়িয়েছেন। আমার স্থির বিশ্বাস, মমতা বন্দ্যোপাধ্যায় যখন আশ্বাস দিয়েছেন, ভরসা দিয়েছেন, সিট গঠন করেছেন তখন ১৫ দিনের মধ্যেই তদন্ত শেষ হবে এবং দোষীরা কেউ ছাড়া পাবে না।’

   

প্রসঙ্গত উল্লেখ্য, গতকালই দুই পুলিশ কর্মীকে গ্রেপ্তার করেছে সিট। ধৃতদের মধ্যে একজন পুলিশের হোমগার্ড অন্যজন সিভিক ভলেন্টিয়ার। দুজনেই আমতা থানায় কর্মরত ছিলেন। কিন্তু দুজনের গ্রেপ্তারির পরও কিছুতেই ‘খুশি’ হতে পারছে না আনিসের পরিবার। তাঁদের দাবি ‘মুখ্যমন্ত্রী ২০ জনকে গ্রেপ্তার করলেও আমরা খুশি হব না। সিবিআই একজনকে গ্রেপ্তার করলেও আমরা খুশি।’ সিটকে তদন্তে সাহায্য করতেও অস্বীকার করেছেন তাঁরা। দ্বিতীয়বার কবর থেকে তুলে ময়নাতদন্তের জন্য দেহ পাঠাতে চাইলে পরিবার থেকে মেলেনি সেই অনুমতিও। এমনকি আনিস খানের মোবাইল ফোনটিও সিটের হাতে তুলে দেননি তাঁর বাবা।

এহেন পরিস্থিতিতে সিবিআই তদন্তের দাবি কার্যতই খারিজ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বারবার এই দাবি তুলে রাজ্য পুলিশের মনোবল ভেঙে দেওয়ার চেষ্টা চালানো হচ্ছে বলে বরং পালটা অভিযোগ এনেছেন তিনি।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর