বিধ্বংসী ঈশানে বিধ্বস্ত শ্রীলঙ্কার বোলাররা, অল্পের জন্য শতরান হাতছাড়া করলেন তরুণ তারকা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জয়ের পর আত্মবিশ্বাসী ছিল ভারতীয় দল। সেই আত্মবিশ্বাস নিয়ে আজ শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নেমেছেন রোহিত শর্মারা। নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩-০ ফলে দুটি টি টোয়েন্টি সিরিজের পরে ভারতীয় দল এই সিরিজেও বড় জয় পেতে মরিয়া।

টসে জিতে আজ প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা। সুনীল গাভাস্কার ভারত রত্ন শ্রী অটল বিহারি বাজপেয়ী একানা (লখনউ)-তে অবস্থিত ঘন্টা বাজিয়ে ম্যাচের সূচনা করেন। ভারতীয় দলে বিশ্রাম শেষ করে ফিরেছেন যশপ্রীত বুমরা ও সুযোগ পেয়েছেন সঞ্জু স্যামসন। বাকি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম দুটি টি টোয়েন্টি ম্যাচ খেলা দলটিকেই মোটামুটি ধরে রেখেছিলেন রোহিত শর্মা।

   

ভারতের হয়ে শুরুটা দুর্দান্ত করেন রোহিত শর্মা এবং ঈশান কিষান। রোহিত শর্মা একদিকটা ধরে রেখেছিলেন অপরদিকে আক্রমণের রাস্তা বেছে নিয়েছিলেন ঈশান কিষান। চন্দ্রদাসা কুমারের বলে রোহিত শর্মা ৪৪ রানে ফিরে গেলেও থামেননি ঈশান। ৫৬ বলে ৮৯ রান করে আউট হন তিনি। তারপর শ্রেয়স আইয়ার ২০০-র ওপর স্ট্রাইক রেট সহ ৫৭ রান করে ভারতকে পৌঁছে দেন ১৯৯ রানের স্কোরে।

ishan kishan shreyas iyer

জবাবে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই বেকায়দায় শ্রীলঙ্কা। ইনিংসের প্রথম বলেই পাথুম নিশঙ্কা-কে ফিরিয়ে দেন ভুবনেশ্বর কুমার। এরপরে অপর ওপেনার কামিল রাজাপাকসা-কেও ফিরিয়ে দেন তিনি। প্রতিবেদনটি লেখার সময় ৬২ রানে ৫ উইকেট হারিয়ে ফেলেছে শ্রীলঙ্কা।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর