রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধে নেমেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি? জেনে নিন আসল সত্যিটা

বাংলা হান্ট ডেস্কঃ তৃতীয় দিনেও রাশিয়া ও ইউক্রেনের সেনাদের মধ্যে যুদ্ধ অব্যাহত রয়েছে। ইউক্রেন এখনো রাশিয়ার শক্তিশালী সেনাবাহিনীর কাছে নতি স্বীকার করেনি। যুদ্ধের এই কঠিন পরিস্থিতির মধ্যে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। এই ছবিগুলির মাধ্যমে দাবি করা হচ্ছে যে, জেলেনস্কি নিজেই এখন রণক্ষেত্রে নেমেছেন এবং রাশিয়ান সৈন্যদের বিরুদ্ধে যুদ্ধ করছেন।

ইউক্রেনের রাজধানী কিয়েভের খুব কাছেই রয়েছে রুশ সেনারা। বর্তমানে ইউক্রেনে অভ্যুত্থানের হুমকি রয়েছে। ইউক্রেন এবং রাশিয়ার মধ্যে ক্রমবর্ধমান যুদ্ধের মধ্যে কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে, যেখানে দেখা যাচ্ছে যে ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি নিজেই যুদ্ধের ময়দানে পৌঁছেছেন। জেলেনস্কি এমন এলাকা পরিদর্শন করছেন, যেখানে রুশ বাহিনী হামলা চালিয়েছে বলে দাবি করা হচ্ছে। ছবিতে, জেলেনস্কিকে একজন সৈনিকের মতো দেখাচ্ছে।

   

জেলেনস্কিকে সেনাবাহিনীর ইউনিফর্ম পরিহিত এবং জওয়ানদের মধ্যে পরিস্থিতি পর্যবেক্ষণ করতে দেখা যায়। শনিবার একটি ভিডিও বার্তায় জেলেনস্কি সৈন্যদের উৎসাহিত করেছেন এবং রাশিয়ান মিডিয়ার দাবি খারিজ করেছেন যে তারা রাজধানী কিয়েভ থেকে পালিয়ে গেছে।

রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে চলমান যুদ্ধে ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি সৈন্যের ইউনিফর্মের ছবিতে ৬ ডিসেম্বর ২০২১ তারিখের। সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে যে, এটি রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধের ছবি নয়। উল্লেখ্য, ৬ ডিসেম্বর ২০২১ ছিল ইউক্রেনের সশস্ত্র বাহিনী দিবস। সেই সময় জেলেনস্কি ডোনেটস্ক অঞ্চলে সৈন্য ইউনিফর্মে জওয়ানদের সাথে দেখা করতে গিয়েছিলেন।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর