ভোট দিতে পারলেন না তৃণমূল প্রার্থীর মেয়ে! বুথে গিয়ে শুনলেন ‘তোমার মায়ের সঙ্গে কথা হয়ে গেছে”

বাংলা হান্ট ডেস্কঃ রবিবার রাজ্যের ১০৮টি পুরসভায় ভোটগ্রহণ প্রক্রিয়া চলল। সকাল থেকেই এই ভোটগ্রহণ ঘিরে চারিদিক থেকেই তুমুল অশান্তির খবর পাওয়া গিয়েছে। যদিও, তৃণমূলের শীর্ষ নেতৃত্বের দাবি ‘ভোট অবাধ ও শান্তিপূর্ণ। দু’একটা বুথে অশান্তি হয়েছে মাত্র।” তবে তৃণমূলের এই দাবি মানতে নারাজ বিরোধী থেকে শুরু করে সাধারণ ভোটাররা।

বিরোধীদের দাবি, চারিদিক থেকেই যখন এত অশান্তির খবর সামনে আসছে, তখন কীভাবে শাসক দল এমন আকাশকুসুম দাবি করতে পারে। বলে দিই, সকাল থেকেই বাংলার বিভিন্ন পুরসভা কেন্দ্রগুলোতে ছাপ্পা ভোট, বুথ দখলের ভুরিভুরি অভিযোগ সামনে এসেছে। এমনকি প্রিসাইন্ডিং অফিসারের কানে বন্দুক ঠেকিয়ে ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে।

   

পাশাপাশি, বিভিন্ন বুথ থেকেই বিরোধী দলের প্রার্থীদের মারধর এবং ভাঙচুর করার ঘটনা সামনে এসেছে। এরই মধ্যে অবাক কাণ্ড ঘটে যায় এক তৃণমূল প্রার্থীর মেয়ের সঙ্গে। তিনি ভোট দিতে গেলে ওনাকে বলে দেওয়া হয় যে, ‘তুমি তো তৃণমূলেই ভোট দিতে, তাই আমরা দিয়ে দিয়েছি” এমনকি এও দাবি করা হয় যে, তাঁর মা মানে তৃণমূল প্রার্থীর সঙ্গে এই বিষয়ে কথা বলে হয়েছে।

যদিও, ভোটার তথা প্রার্থীর মেয়ে তা মানতে নারাজ। তিনি বুথের বাইরে এসে সাংবাদিকদের সামনে ক্ষোভ উগরে দেন। তিনি জানান, আমার ভোট হয়ে গিয়েছে বলে আমাকে অন্যের স্লিপ দিয়ে ভোট দেওয়ার প্রস্তাব দেওয়া হয়। কিন্তু আমি নিজের স্লিপেই ভোট দেব। আমি ভোটার কার্ডও এনেছি। ওরা আমাকে ভোট দিতে দেয়নি।

তৃণমূল প্রার্থীর মেয়ের এই বয়ানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। সেখানে সবাই নিজেদের প্রতিক্রিয়াও দিয়েছেন। নেটিজেনদের বক্তব্য, খোদ তৃণমূল প্রার্থীর মেয়েই যখন ভোট দিতে পারলেন না, তাহলে সাধারণ মানুষ কীভাবে ভোট দেবেন?

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর