বিশ্ব শাসন করবে রাশিয়া, বহু আগেই ভবিষ্যবাণী করেছিলেন বাবা ভাঙ্গা

বাংলাহান্ট ডেস্ক : ফেব্রুয়ারির ২৪ তারিখ প্রতিবেশী ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে রাশিয়া। গত ৩ দিনের রক্তক্ষয়ী যুদ্ধে বিধ্বস্ত ইউক্রেন। পালটা হামলায় ক্ষতির মুখে রাশিয়াও। এহেন যুদ্ধ যেন পৃথিবীর বুকে তৃতীয় বিশ্বযুদ্ধের রণডঙ্কা বাজিয়ে তুলেছে। কী হতে চলেছে তা বুঝতে হিমসিম খাচ্ছেন তাবড় বিশ্লেষকরাও। তবে এই যুদ্ধের ফলাফলের পূর্বাভাস নাকি আগেই দিয়েছিলেন বুলগেরিয়ার রহস্যময় অন্ধ ভবিষ্যদ্রষ্টা বাবা ভাঙ্গা। প্রায় ২৬ বছর আগে মৃত্যু হলেও এই যুদ্ধের এবং যুদ্ধের ফলাফলের পূর্বাভাস দিয়েছিলেন তিনি।

ভাইরাসের হানায় পৃথিবীতে মহামারী, ব্রেক্সিট, ৯/১১ প্রভৃতি ঘটনার নির্ভুল ভবিষ্যবাণী করেছিলেন বুলগেরিয়ার অন্ধ এই মহিলা। ১৯৯৬ সালে মারা যান তিনি। কিন্তু তার আগেই বাবা ভাঙ্গা বলেছিলেন, ‘একদিন বিশ্ব শাসন করবে রাশিয়া’। তাঁর এই উক্তি কার্যতই ভয়ঙ্কত রকম প্রাসঙ্গিক হয়ে উঠেছে আজকের দিনে। বাবা ভাঙ্গা রাশিয়ার প্রসঙ্গে বলেছিলেন, ‘সব গলে যাবে, বরফের মতন। শুধু আঁচড় লাগবে না একজনের গায়েই। তা রাশিয়ার গৌরব। রাশিয়াকে কেউ আটকাতে পারবে না। একদিন বিশ্ব শাসন করবে রাশিয়া।’

   

১৯১১ সালে বুলগেরিয়ায় জন্মেছিলেন ওই মহিলা। মাত্র ১৪ বছত বয়সে হারান দৃষ্টিশক্তি। চোখের দৃষ্টি হারালেও এর পর থেকেই নাকি অন্তঃদৃষ্টি খুলে যায় তাঁর। আমেরিকার বিমান হামলা থেকে ইন্দোনেশিয়ায় সুনামি সবই নাকি দেখতে পেয়েছিলেন তিনি। এহেন বাবা ভাঙ্গাই ভবিষ্যৎ বাতলেছিলেন রাশিয়ার।

0 JS225208357 61c2c09518708

তবে বর্তমানে ইউক্রেন নিজের জীবনপণ রেখে লড়ছে রাশিয়ার বিরুদ্ধে। অসম যুদ্ধ হলেও রাশিয়ার বিপুল সেনাবাহিনীকে কড়া টক্কর দিচ্ছে জেলনস্কির সেনা। ইউক্রেন পাশে পেয়েছে একাধিক পশ্চিমী দেশকেও। এহেন অবস্থায় কার্যতই চাপের মুখে রাশিয়া। সব চোখরাঙানি অগ্রাহ্য করে ইউক্রেন আক্রমন রাশিয়ার শক্তিবৃদ্ধিতে কতখানি ইতিবাচক প্রভাব ফেলনে এই পরিস্থিতিতে দাঁড়াইয়ে তা নিয়েও উঠছে প্রশ্ন। ফলে এবার বাবা ভাঙ্গার ভবিষ্যৎ বাণী কতখানি সত্যি হতে চলেছে তা নিয়ে সন্দেহের অবকাশ থেকেই যাচ্ছে।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর