গোটা সিরিজে নট আউট শ্রেয়স আইয়ার, ফের ব্যর্থ রোহিত! শ্রীলঙ্কাকে ৩-০ তে দুরমুশ করল ভারত

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আরও একবার দুরন্ত ফর্মে শ্রেয়স আইয়ার। ফলস্বরূপ তৃতীয় টি টোয়েন্টি ম্যাচে শ্রীলঙ্কাকে ৬ উইকেটে উড়িয়ে দিলো ভারত। ভারতের জয়ের নায়ক আজকেও সেই একজন। তিনি হলেন সদ্য কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক নির্বাচিত হওয়া শ্রেয়স আইয়ার। প্রথম দুই ম্যাচের মতো এই ম্যাচেও আক্রমণাত্মক ব্যাটিং করে অর্ধশতরান করেন তিনি। চলতি সিরিজে কেউ তাকে আউট করতে পারেননি। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সফরে তিনি মাত্র একটি ম্যাচে সুযোগ পেয়েছিলেন। এই সিরিজে বিরাট কোহলি না থাকায় ৩ নম্বরে ব্যাটিং করে নিজেকে যে উচ্চতায় নিয়ে জকেন শ্রেয়স, এরপর বিরাট দলে ফিরলেও শ্রেয়সকে বাইরে রাখতে পারবেন না রোহিত শর্মা। তার দুর্দান্ত পারফরম্যান্সের দৌলতে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজের পর শ্রীলঙ্কাকেও ৩-০ ফলে হারালো ভারত।

shreyas jadeja

   

আজকের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল শ্রীলঙ্কা। ভারতীয় দলে ছিল বেশ কয়েকটি পরিবর্তন। ঈশান কিষান চোটের জন্য ছিটকে যাওয়া ছাড়াও ভুবনেশ্বর কুমার, যশপ্রীত বুমরা, যুজবেন্দ্র চাহালের মতো তারকাদের বিশ্রাম দিয়েছিলেন রোহিত। তাদের বদলে দলে জায়গা পেয়েছিলেন আবেশ খান, মহম্মদ সিরাজ, দীপক হুডা, কুলদীপ যাদব-রা। দুর্দান্ত বোলিং করেন তারা। একসময় মনে হচ্ছিল শ্রীলঙ্কা দল ১২০ পেরোতে পারবে না। সেখান থেকে লঙ্কান অধিনায়ক শানাকার ৩৮ বলে ৭৪ রানের ইনিংসের দৌলতে ভারতকে ১৪৭ রানের টার্গেট দেয় শ্রীলঙ্কা। আজ দুটি উইকেট পেয়েছেন আবেশ খান। একটি করে উইকেট পেয়েছেন মহম্মদ সিরাজ, রবি বিশ্নই, হর্ষল প্যাটেল।

এরপর ব্যাটিং করতে নেমে দ্রুত ফিরে যান রোহিত শর্মা। টানা দুই ম্যাচে ছন্দহীন ভারতীয় অধিনায়ক। সঞ্জু স্যামসন ভালো শুরু করেও মাত্র ১৮ রানে আউট হয়ে ফিরে যান। এরপরে প্রথমে দীপক হুডা এবং পরে রবীন্দ্র জাদেজা-কে নিয়ে ভারতকে ১৭ ওভারের মধ্যে জয়ের লক্ষ্যে পৌঁছে দেন শ্রেয়স আইয়ার। দীপক হুডা ২১ রান করেন এবং এই ম্যাচে বোলিং না করা রবীন্দ্র জাদেজা ২২ রানে অপরাজিত থাকেন। শ্রেয়স আইয়ার এই ম্যাচে ৭৩ রান করেন। গোটা সিরিজে ব্যাট হাতে অপরাজিত থেকে তিনি মোট ২০৪ রান করেন।

সংক্ষিপ্ত স্কোরকার্ড-
শ্রীলঙ্কা: ১৪৬/৫, শানাকা- ৭৪, আবেশ খান- ২/২৩
ভারত: ১৪৮/৪, শ্রেয়স আইয়ার- ৭৩, চন্দ্রদাসা কুমার- ২/৩৯

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর