আবারও নিম্নচাপ বঙ্গোপসাগরে, বিক্ষিপ্ত বৃষ্টির সঙ্গেই পারদ চড়বে রাজ্যে :আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্ক : রবিবার বৃষ্টি হয়নি শহর কলকাতায়। তবে দুপুরের দিকে মেঘলা হয়ে বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টি হয় সংলগ্ন বেশ কিছু এলাকায়। পাল্লা দিয়ে বেড়েছে গরম। তবে সোমবার শুকনোই থাকবে রাজ্যের আবহাওয়া। যদিও আগামী ৪৮ ঘন্টায় দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হতে চলেছে যার জেরে আগামী কয়েকদিন আরও বাড়বে তাপমাত্রা।

আবহাওয়ার খবর
সর্বোচ্চ তাপমাত্রা :৩১° সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২০° সেলসিয়াস
আর্দ্রতা : ৯৭%
বাতাস : ৭.৪ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৯৫%

   

আজকের আবহাওয়া
রবিবার বিকেলে দেওয়া পূর্বাভাস অনুযায়ী আগামী ২৪ ঘন্টার মেঘাচ্ছন্ন থাকবে কলকাতা এবং সংলগ্ন এলাকা। কোথাও কোথাও হালকা বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে। সকালের দিকে আবহাওয়া হালকা মেঘলা থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বদল হবে আবহাওয়া। সোমবার রাতের মধ্যে শুকনো থাকবে সবকটি জেলারই আবহাওয়া। উত্তরবঙ্গে কিছুটা হলেও বাড়বে দিনের তাপমাত্রা। তবে দক্ষিণবঙ্গে আগামী কয়েকদিন রাতের তাপমাত্রা পরিবর্তনের কোনও পূর্বাভাস নেই। হালকা কুয়াশাচ্ছন্ন থাকতে পারে কিছু কিছু এলাকা। সোমবার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৩১° এবং ২০° সেলসিয়াস।

উত্তর ও দক্ষিণ বঙ্গের আবহাওয়া
রবিবার বিকেলে আবহাওয়া দপ্তরের দেওয়া পূর্বাভাস অনুযায়ী, সোমবার সকালের মধ্যে বজ্র-বিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের কয়েকটি জেলায়। বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায়। বাকি জেলাগুলিতে শুকনোই থাকবে আবহাওয়া। সোমবার রাতের মধ্যে কোথাও আবহাওয়া পরিবর্তনের সম্ভাবনা নেই। খানিকটা হলেও বদলাবে দিনের তাপমাত্রা। তাপমাত্রা বাড়তে পারে ১-২° সেলসিয়াস। রবিবার দার্জিলিং এর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ১৩.৪° সেলসিয়াস।

সোমবার সকালের মধ্যে বজ্র-বিদ্যুৎ সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে পশ্চিমবঙ্গে সবকটি জেলায়। বিক্ষিপ্ত বৃষ্টি চলতে পারে সকাল অবধিও৷ সকালের মধ্যে মাঝারি বৃষ্টি হতে পারে ঝাড়গ্রাম, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, এবং বীরভূম জেলায়। তবে মঙ্গলবার সকালের মধ্যে বদলে যাবে আবহাওয়া। মঙ্গলবার সকালের মধ্যে শুকনো থাকবে সবকটি জেলারই আবহাওয়া। আগামী দিন ৩ রাতের তাপমাত্রা সেভাবে বৃদ্ধি না পেলেও বাড়বে দিনের তাপমাত্রা। তাপমাত্রা বাড়তে পারে ২-৩°। বৃষ্টি না হলেও মেঘাচ্ছন্ন থাকবে বেশ কিছু এলাকা। সকালের দিকে কুয়াশাও থাকতে পারে বেশ কিছু জেলায়। নিম্নচাপের জেরে বেশ গরম অনুভব করবেন দক্ষিণবঙ্গ বাসী।

আগামী কালের আবহাওয়া
আগামীকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২° সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২০° সেলসিয়াস। রোদ ঝলমলে আবহাওয়া থাকবে রাজ্যজুড়েই। বাড়বে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ।নিম্নচাপের জেরে বেশ কিছুটা বাড়তে চলেছে দক্ষিণবঙ্গের সর্বোচ্চ তাপমাত্রা৷ রীতিমতো গরম অনুভূত হবে পশ্চিমের জেলা গুলি এবং কলকাতায়।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর