ইউক্রেনের সেনা ঘাঁটিতে হামলা, ৭০-র বেশি জওয়ানের মৃত্যু! পরমাণু যুদ্ধের প্রস্তুতি রাশিয়ার

বাংলা হান্ট ডেস্কঃ রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধ দিনদিন বেড়েই চলেছে। সোমবার বেলারুশে দুই দেশের মধ্যে আলোচনায় কোনও সমাধান হয়নি। ইতিমধ্যে রাশিয়া পরমাণু যুদ্ধের প্রস্তুতি শুরু করেছে। রিপোর্ট অনুযায়ী, ৮৪ কিলোমিটার দীর্ঘ একটি রাশিয়ান সামরিক কনভয় ইউক্রেনের রাজধানী কিয়েভের দিকে অগ্রসর হচ্ছে। এর স্যাটেলাইট ছবিও প্রকাশিত হয়েছে। পাশাপাশি রাষ্ট্রসংঘের মানবাধিকার কাউন্সিলে জরুরি বিতর্কের পক্ষে ২৯টি ভোট পড়েছে। ভারতসহ ১৩টি দেশ এই ভোটে অংশ নেয়নি।

রাশিয়া ইউক্রেনের ওপর হামলা আরও জোরদার করেছে। রিপোর্ট অনুযায়ী, ইউক্রেনের ওকটির্কা শহরে রুশ সেনাবাহিনী শক্তিশালী একটি হামলা করেছে। হামলাটি ইউক্রেনের একটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে করা হয়েছে। যেখানে ৭০-রও বেশি ইউক্রেনীয় সৈন্য মারা গেছে বলে জানা যাচ্ছে।

   

গত পাঁচ দিন ধরে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধ চলছে। রয়টার্স-র রিপোর্ট অনুযায়ী, ইউক্রেনের রাষ্ট্রপতি ভলোদিমির জেলেনস্কি বলেছেন যে, রাশিয়া গত পাঁচ দিনে ইউক্রেনে ৫৬টি রকেট এবং ১১৩টি ক্রুজ মিসাইল নিক্ষেপ করেছে। তিনি বলেন, রাশিয়ান ক্ষেপণাস্ত্র, বিমান এবং হেলিকপ্টারের জন্য নো-ফ্লাই জোন বিবেচনা করার সময় এসেছে।

স্যাটেলাইট ইমেজে দেখা গিয়েছে যে, ৬৪ কিলোমিটার দীর্ঘ একটি সামরিক কনভয় ইউক্রেনের রাজধানী কিয়েভের দিকে যাচ্ছে। এই কনভয়ের মধ্যে রয়েছে রাশিয়ান সেনাবাহিনীর ট্রাক, সাঁজোয়া যান, ট্যাংক এবং সৈন্য। এর আগে প্রকাশ্যে আসা ছবিগুলোতে কনভয়ের দৈর্ঘ্য ২৭ কিলোমিটার বলা হয়েছিল। উল্লেখ্য, একদিন আগে রাশিয়ার সেনাবাহিনী সাধারণ নাগরিকদের ইউক্রেনের রাজধানী কিয়েভ ছেড়ে চলে যেতে বলেছিল।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর