শততম টেস্টে পূর্ণ হলো ৮০০০ রান, অল্পের জন্য অর্ধশতক হাতছাড়া করলেন বিরাট কোহলি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এইমুহূর্তে মোহালিতে ভারত বনাম শ্রীলঙ্কা টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি চলছে। দুর্দান্ত লড়াই দেখা যাচ্ছে দুই দলের মধ্যে। ভারত দুর্দান্ত শুরু করার পর শ্রীলঙ্কা সময়মতো উইকেট তুলে ম্যাচে একটি ভালো ভারসাম্য বজায় রেখেছে। রোহিত শর্মা এবং ময়ঙ্ক আগরওয়াল এই ম্যাচে ওপেন করেছিলেন। সেট হয়ে গিয়েও তাদের যথাক্রমে ২৯ এবং ৩৩ রান করে প্যাভিলিয়নে ফেরত যেতে হয়েছে।

এই ম্যাচটি ভারতের কাছে আরেকটি বিশেষ কারণে খুব গুরুত্বপূর্ণ। এই ম্যাচটি হলো বিরাট কোহলির কেরিয়ারের ১০০ তম টেস্ট ম্যাচ। তিনিই হলেন আইপিএল পরবর্তী জমানায় টেস্ট ডেবিউ করা প্রথম ভারতীয় ক্রিকেটার যিনি দেশের হয়ে ১০০ টি টেস্ট খেললেন। রোহিত শর্মা আউট হওয়ার পর তিন নম্বরে নেমেছিলেন হনুমা বিহারি। অপর ওপেনার ময়ঙ্ক আগরওয়াল এম্বুলদেনিয়ার বলে এলবিডব্লিউ হয়ে ফেরার পর যখন কোহলি মাঠে পা রাখলেন, তখন মাঠের প্রতিটি দর্শক হর্ষধ্বনি সহকারে ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা নায়ককে বরণ করে নেন।

   

রোহিত এবং ময়ঙ্ক আউট হওয়ার পর বিহারীর সাথে জুটি বেঁধে পরিস্থিতি সামলে নেন কোহলি।বেশ কিছু ভালো শটও খেলেন। ২৮ রান করার সাথে সাথে টেস্ট কেরিয়ারের ৮০০০ রান পূর্ন করেন বিরাট। মাঠে উপস্থিত সকলে হাততালি দিয়ে তাকে অভিবাদন জানান। অপরদিকে হনুমা বিহারি নিজের অর্ধশতরান পূরণ করেন। কিন্তু বিরাট কোহলি ব্যক্তিগত ৪৫ রানের মাথায় এম্বুলদেনিয়ার স্পিনে ঠকে গিয়ে বোল্ড হয়ে যান। হতাশ হয়ে মাঠ ছাড়েন কোহলি। তার এইভাবে আউট হওয়া দেখে ড্রেসিংরুমে বসা রোহিত শর্মাও মাথায় হাত দিয়ে আফসোস প্রকাশ করেন। প্রতিবেদনটি লেখার সময় ভারতের স্কোর ৪ উইকেট হারিয়ে ১৯৯। হনুমা বিহারি ৫৮ রান করে আউট হয়েছেন। ব্যাট করছেন শ্রেয়স আইয়ার ও রিশভ পন্থ।

rohit virat 1

ম্যাচের আগে রাহুল দ্রাবিড়ের হাত থেকে শততম টেস্ট ক্যাপ নিয়ে বিরাট কোহলি বলেছিলেন, “আমার স্ত্রী রয়েছেন এখানে, আমার ভাই স্ট্যান্ডে বসে আছেন এবং আমার দল এখানে রয়েছে, যেহেতু এটা একটি টিম গেম, তাই তাদের সমর্থন ছাড়া এটি কখনই হত না। আমি বিসিসিআইকেও অনেক ধন্যবাদ জানাতে চাই যে আজকের সময়ে আমরা যতটা তিনটি ফরম্যাটে খেলি এবং আইপিএলও খেলি, নতুন প্রজন্ম কেবল দেখতে পাবে যে আমি সবচেয়ে বড় ফরম্যাটে ১০০ ম্যাচ খেলছি। এটা নিশ্চয়ই তাদের অনুপ্রেরণা জোগাবে।”

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর