‘চড়া মূল্য দিতে হবে”, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের মধ্যে হুঁশিয়ারি ভারতের প্রতিরক্ষামন্ত্রীর

বাংলা হান্ট ডেস্কঃ রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে যুদ্ধ অব্যাহত রয়েছে। এদিকে বিশ্বকে সতর্ক করেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। রাজনাথ সিং বলেছেন, যদি ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ চলতেই থাকে তাহলে গোটা বিশ্বকে এর জন্য চরম মূল্য দিতে হবে।

পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের শেষ পর্বের আগে সোমবার চান্দৌলিতে একটি নির্বাচনী সমাবেশে ভাষণ দিতে গিয়ে ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং বলেছেন যে, রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধ চলতে থাকলে আরও সমস্যার সৃষ্টি হবে। উনি বলেন, ‘পুরো বিশ্ব যুদ্ধের ক্ষতির সম্মুখীন হচ্ছে এবং ভারতও এর থেকে অচ্ছুত থাকবে না।’

   

রাজনাথ সিং বলেন, বিশ্বের অধিকাংশ দেশ রাশিয়া থেকে তেল ও গ্যাস আমদানি করে এবং আমেরিকা রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে। যদি তাদের অর্থনীতি ক্ষতিগ্রস্ত হয়, তাহলে পুরো বিশ্বকে মূল্য দিতে হবে এবং ভারতও অচ্ছুত থাকবে না। তবে তিনি জনগণকে আশ্বস্ত করেছেন যে মোদী সরকার এই চ্যালেঞ্জগুলি কাটিয়ে উঠতে সক্ষম হবে।

ভারতের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং ইউক্রেন থেকে পড়ুয়াসহ ভারতীয় নাগরিকদের সরিয়ে নিতে ভারত সরকার কর্তৃক চালু করা ‘অপারেশন গঙ্গা’ সম্পর্কে কথা বলেন। তিনি বলেন যে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রচেষ্টা বিশ্বস্তরে ভারতের মর্যাদা বাড়িয়েছে।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর