জাদেজার দুরন্ত শতরানে ব্যাকফুটে শ্রীলঙ্কা, অর্ধশতক করলেন অশ্বিনও, চালকের আসনে ভারত

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারত ও শ্রীলঙ্কার মধ্যে দুই টেস্টের সিরিজের প্রথম ম্যাচ খেলা হচ্ছে মোহালিতে। আজ এই ম্যাচের দ্বিতীয় দিন। প্রথম দিন ৬ উইকেট হারানোর পর ভারতকে আজ বড় রানে পৌঁছে দেওয়ার দায়িত্ব ছিল রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজার ওপর। প্রথম দিনে রিশভ পন্থ এবং হনুমা বিহারী দুর্দান্ত ইনিংস খেলেন। আজ সকালে অশ্বিন এবং জাদেজার দুরন্ত ব্যাটিংয়ের দৌলতে ৫০০-এর গন্ডি পেরিয়ে যায় ভারত।

দুর্দান্ত শতরান করার পর দেড়শো-র গন্ডিও পার করেছেন রবীন্দ্র জাদেজা। তার টেস্ট কেরিয়ারে এটি দ্বিতীয় সেঞ্চুরি। ১৫৯ বলে শতরান পূরণ করেছিলেন তিনি। এরপর ২১১তম বলে ছক্কা মেরে নিজের দেড়শো রান পূরণ করেন তারকা অলরাউন্ডার। তার পাশাপাশি অশ্বিনও দুর্দান্ত ব্যাটিং করে অর্ধশতরান করেন। ৮২ বলে ৬১ রান করে আউট হন তিনি।

   

ভারত এবং শ্রীলঙ্কা দুই দলের মধ্যে দ্বৈরথের ইতিহাস অবশ্য খুব পুরোনো নয়। দুই দলের মধ্যে ভারতের মাটিতে ২০টি টেস্ট ম্যাচ খেলা হয়েছে, যার মধ্যে ভারত ১১ টি ম্যাচ জিতেছে এবং ৯ টি ম্যাচ ড্র হয়েছে, তবে শ্রীলঙ্কা এখনও ভারতে টেস্ট ম্যাচ জিততে পারেনি। তবে এই মুহূর্তে প্রথম ম্যাচের লড়াইয়ে এখনও অবধি ভারসাম্য বজায় আছে। প্রতিবেদন লেখার সময় ভারত ২৫০ রান বোর্ডে তুললেও ৫ টি উইকেটও হারিয়েছে।

এই প্রতিবেদনটি লেখার সময় ভারতের স্কোর ৮ উইকেট হারিয়ে ৫৪৬। ক্রিজে রয়েছেন রবীন্দ্র জাদেজা এবং মহম্মদ শামি। যতদ্রুত সম্ভব বোর্ডে ৬০০-এর কাছাকাছি রান তুলে ইনিংস ডিক্লেয়ার করতে চাইবেন অধিনায়ক রোহিত।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর