মোহালিতে ইতিহাস রবীন্দ্র জাদেজার, কপিল দেবের পর দ্বিতীয় ভারতীয় হিসাবে এই রেকর্ড গড়লেন তিনি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: শতরানের সাথে সাথে আরও একটি বড় কীর্তি গড়লেন রবীন্দ্র জাদেজা। মোহালিতে ভারত ও শ্রীলঙ্কার মধ্যে খেলা প্রথম টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনে শনিবার একটি বিশেষ রেকর্ড গড়েছেন তারকা অলরাউন্ডার জাদেজা। ভারত ইনিংস ডিক্লেয়ার করার আগে তিনি ব্যাট হাতে ১৭৫ রানে অপরাজিত থাকেন। এটি তার টেস্ট কেরিয়ারের দ্বিতীয় শতরান। আন্তর্জাতিক কেরিয়ারে জাদেজা মোট করেছেন ৫০৩৪ রান। তিনি ভারতের দ্বিতীয় ক্রিকেটার যিনি আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০০ রান করার পাশাপাশি ৪০০ উইকেট নিয়েছেন।

এর আগে ভারতীয়দের মধ্যে এই রেকর্ডটি ছিল শুধুমাত্র প্রাক্তন ভারতীয় বিশ্বজয়ী অধিনায়ক কপিল দেবের নামে।প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার কপিল দেব ভারতের হয়ে ৩৫৬ টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। এই সময় তার ব্যাট হাতে মোট ৯০৩১ রান করার পাশাপাশি বল হাতে ৬৮৭ টি উইকেট নেন ভারতের সর্বকালের সেরা পেসার অলরাউন্ডার।

   

kapil dev 3

মোহালির টেস্ট ম্যাচে রবীন্দ্র জাদেজা তার আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারের ২৮৪তম ম্যাচ খেলতে মাঠে নেমেছেন। তিনি তার শতরানের পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেটে নিজের ৫০০০ রানও পূর্ণ করেছেন। এছাড়াও জাদেজা ক্রিকেটের তিনটি ফরম্যাট মিলিয়ে ৪৬৮টি উইকেট নিয়েছেন। শ্রীলঙ্কার ভারত সফরে তিনি চোট কাটিয়ে ফিরেছেন। তারপর দুই ফরম্যাটেই দুরন্ত ছন্দ বজায় রেখেছেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে ৩৩ বছর বয়সী রবীন্দ্র জাদেজার এটি দ্বিতীয় শতরান। এই ম্যাচের আগে, তিনি ৫৭ টেস্টের ৮৪ টি ইনিংসে ৩৪ গড়ে ২১৯৫ রান করেছিলেন। একটি সেঞ্চুরি ও ১৭ টি অর্ধশতরান সহ জাদেজা ২৩২ টি উইকেটও নিয়েছেন। এর পাশাপাশি একদিনের ক্রিকেটে ১১৩টি ইনিংসে, তিনি ৩৩ গড়ে ২৪১১ রান করেছেন এবং ১৩ টি অর্ধশতরান করেছেন। তার নামের পাশে ১৮৮ টি উইকেটও রয়েছে। টি-টোয়েন্টিতে দেশের হয়ে তিনি ৩২৬ রান করেছেন এবং ৪৮ টি উইকেটও নিয়েছেন। আইপিএল ২০২২-এর জন্য, চেন্নাই সুপার কিংস তাকে !৬ কোটি টাকায় দলে ধরে রেখেছে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর