বিনা কারনে গরুর পেছনে খোঁচাখুঁচি, সপাটে জবাব পেল কুকুরটি, তুমুল ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্ক : বেশ কিছু মানুষ থাকেন যাঁরা অন্যের জীবনে নাক গলিয়ে কিংবা অন্যকে বিরক্ত করেই আনন্দ পান। বাকিদের জীবনকে বিনাকারণে ব্যতিব্যস্ত করে তোলাটাই তাঁদের শখ। সেটা কখনও একজনের কথা নিয়ে আরেকজনের কাছে গিয়ে কূটকচালি করাই হোক, কিংবা কারও জীবন এবং জীবন শৈলি নিয়ে ‘জাজমেন্ট’। সবকিছুতেই নিজের মতামত দেওয়া চাইই চাই এঁদের। কিন্তু প্রতিটি ক্রিয়ারই একটি বিপরীত প্রতিক্রিয়াও আছে। কাউকে বিনা কারণে উত্তক্ত করলে তার ফল যে খুব একটা ভালো হয় না এবার সেই জিনিসই হাতে নাতে দেখা গেল একটি ভিডিওটিতে।

সম্প্রতি ফেসবুকে ভাইরাল হয়েছে একটি ভিডিও। ভিডিওটিতে এমনই একজনকে তার কাজের কর্মফল ভুগতে হয়েছে তৎক্ষনাৎই। এবং শেষমেষ লেজ গুটিয়ে পড়ি কি মরি করে দৌড়ও লাগিয়েছে সে।ব্যাপারটা খুলেই বলি বরং। ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি ষাঁড় গোয়ালের মধ্যে নিজের মনেই তার খাবার খাচ্ছে। কিন্তু হঠাৎই সেখানে ঢুকে পড়ে একটি কুকুর। দৈতাকার ষাঁড়টির কাছে তাকে নেহাত লিলিপুট বললেও ভুল হয় না। এরপরই বিনা কারণে ষাড়টির ল্যাজ ধরে কামড়ে টানাটানি করতে থাকে সেই কুকুর।

   

বেশ কয়েক সেকেন্ড ধরে চলে এই ল্যাজ টানাটানির চেষ্টা। সঙ্গে চলতে থাকে অকারণে ঘেই ঘেউও। প্রথমে কিছুক্ষণ অবশ্য কিছুই বলেনি ষাঁড়টি। কিন্তু কোনও কারণ ছাড়াই এরকর বিরক্তিকর ব্যাপার দেখে শেষমেষ রাগ মাথায় উঠে যায় তারও। ঝেড়ে এক লাথি মারে কুকুরটিকে। রীতিমতো কেঁউকেঁউ করতে করতে তৎক্ষনাৎ ল্যাজ গুটিয়ে সেখান থেকে পালায় কুকুরটি।

ভিডিওটি পোস্ট করে পোস্টদাতা ক্যাপশনে লিখেছেন, ‘অহেতুক অন্যের পিছনে খোঁচাখুঁচি করলে ফলাফল এমনিই হয়।’ ভাইরাল এই ভিডিওটিতে সকলেই সমর্থন জানিয়েছেন ষাঁড়টিতে বা বলাই বাহুল্য। দীর্ঘক্ষণ ধরে অত্যাচার সহ্য করার পর ষাড়টির এই ঘুরে দাঁড়ানোয় উঠেছে হাততালি আর বাহবার ঝড়। উল্লেখ্য, কথায় বলে কর্মফল অতি বিষম বস্ত। পাপের ফল মিলবেই, ঠিক যেমন কুকুরটি হাতে নাতে পেল ষাড়কে বিরক্ত করার ফল। সেই কারণেই সবকিছু মুখবুজে সহ্য করার বদলে ঘুরে দাঁড়ানো সত্যিই প্রয়োজন অন্যায়ের বিরুদ্ধে। একথাই যেন মনে করিয়ে দেয় ভিডিওটি বারবার।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর