শচীন টেন্ডুলকারকে ছুঁয়ে ফেললেন মিতালী রাজ, গড়লেন এক অনন্য বিশ্ব রেকর্ড

বাংলা হান্ট ডেস্কঃ আইসিসি মহিলা বিশ্বকাপ-2022-এ ভারতীয় অধিনায়ক মিতালি রাজ রবিবার ইতিহাসের পাতায় তার নামটি খোদাই করেছেন। মিতালি, যিনি তার প্রতিপক্ষ পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপ 2022-এ টিম ইন্ডিয়ার অধিনায়ক, তিনি ICC মহিলা বিশ্বকাপের ছয়টি মরসুমে খেলতে পারা প্রথম খেলোয়াড় হয়ে উঠেছেন।

মাউন্ট মাউঙ্গানুইয়ের বে ওভালে আইসিসি মহিলা বিশ্বকাপের 4 নম্বর ম্যাচে ভারত যখন প্রতিপক্ষ পাকিস্তানের বিরুদ্ধে খেলতে মাঠে নামে, তখন মিতালি এই ঐতিহাসিক কৃতিত্ব অর্জন করেন। ক্রীড়া ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় মিতালি 22 বছর আগে প্রথমবারের মতো শোপিস ইভেন্টে অংশ নিয়েছিলেন। মিতালি সেই ভারতীয় ক্রিকেট দলের অংশ ছিলেন যেটি নিউজিল্যান্ড আয়োজিত বিশ্বকাপের 2000 মরশুমে খেলেছিল।

   

ভারতীয় তথা বিশ্ব ক্রিকেটের মহান ক্রিকেটার মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকারের সঙ্গে অভিজাত তালিকায় যোগ দিয়েছেন মিতালি। কিংবদন্তি ক্রিকেটার টেন্ডুলকার টিম ইন্ডিয়ার হয়ে তার ক্যারিয়ারে ছয়টি বিশ্বকাপ ইভেন্টে অংশ নিয়েছিলেন। টিম ইন্ডিয়া 2011-এ বিশ্বকাপ ট্রফি জিতেছিল যা টেন্ডুলকারের শেষ বিশ্বকাপ ছিল।

sachin dhoni 200

অন্যদিকে, মিতালী রাজের এই উপলব্ধির দিনে পাকিস্তানের বিরুদ্ধে চালকের আসনে ভারত। ১৮ রানে ৫ উইকেট খুইয়ে ভারতীয় দল পাকিস্তানের কাছে বিশাল রানের পাহাড় খাড়া করে। আর সেই লক্ষ্য তাড়া করতে নেমে ঘাম ছুটেছে পাকিস্তানি মহিলাদের। এই প্রতিবেদন লেখা অবধি পাকিস্তান ৯৭ রান ৬ উইকেট খুইয়েছে। ভারতের আর ৪ উইকেট দরকার পাকিস্তানের বিরুদ্ধে জয়ের জন্য।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর