সুযোগ মেলেনি IPL-এ, এবার আন্তর্জাতিক ক্রিকেট থেকেও বিরতি নিতে পারেন সাকিব আল হাসান

বাংলা হান্ট নিউজ ডেস্ক: মানসিক ও শারীরিক সুস্থতার কথা বিবেচনা করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে এবার সরে দাঁড়াতে চান বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট বোর্ড দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ওয়ান ডে এবং টেস্ট দল ঘোষণা করেছে এবং সাকিবকে দুই দলেই রাখা হয়েছে। কিন্তু সাকিব জানিয়েছেন যে তিনি এই মুহূর্তে দলের জন্য তার সর্বোচ্চ পর্যায়ের পারফরম্যান্স দিতো পারছেন না এবং তার মানসিক এবং শারীরিক অবস্থার কারণে তিনি খুব বেশি আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারবেন বলে মনে করেন না।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে সাকিব মন্তব্য করেছেন, “আমার মানসিক ও শারীরিক অবস্থার পরিপ্রেক্ষিতে আমি খুব বেশি আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারব বলে মনে করি না। আমি যদি বিরতি পাই, যদি আমি আমার আগ্রহ ফিরে পাই, আমি আরও সহজে খেলতে পারব। আফগানিস্তানের। বিরুদ্ধে আমি ওডিআই এবং টি-টোয়েন্টি সিরিজ উপভোগ করিনি। আমি মনে করি না এই ধরনের মানসিকতা নিয়ে আমার দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়া উচিত। আমি যখন খেলি তখন আমি সবার প্রত্যাশা পূরণ করতে চাই।”

   

Shakib Al Hasan

তিনি আরও যোগ করেছেন “আমার সেরা পারফরম্যান্সের এখন কোনও গ্যারান্টি নেই। তবে আমি অন্তত এটা জানব যে আমি দেশের জন্য আমার সবটা দেওয়ার চেষ্টা করেছি। আমি সময় বা দলে কারোর জায়গা নষ্ট করতে চাই না। আমি যেভাবে মাঠে নামছি, বস্তুত, এটা হবে বিশ্বাসঘাতকতার মতো। এটা হবে আমার সৈর্থদের এবং নিজের দেশের সঙ্গে বিশ্বাসঘাতকতার মতো হচ্ছে।”

সাকিব আরও বলেন, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে না খেলার কথা তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান হাসানকে জানিয়েছিলেন। তিনি বলেন, “জালাল ভাইকে বলেছিলাম, কিন্তু তিনি আমাকে আরও কয়েকদিন ভেবে দেখতে বলেছেন। এরপর তার সিদ্ধান্তের অপেক্ষায় আছি। কারণ এর আগে পাপন ভাইয়ের সঙ্গে কথা বলেছিলাম যে দুটি সিরিজই খেলব। তবে গতকালের ম্যাচের পর আরও বেশি ভেবেছিলাম যে আমার মানসিক ও শারীরিক অবস্থা দেখে, আমার একটু সময় দরকার।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর