বচ্চন পরিবারে লিঙ্গবৈষম‍্য নেই, ‘সত‍্যি’ ফাঁস হতেই মেয়ে নভ‍্যাকে ধমকে চুপ করালেন অমিতাভ-কন‍্যা

বাংলাহান্ট ডেস্ক: খাস বচ্চন পরিবারেই লিঙ্গবৈষম‍্য! অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) নাতনি নভ‍্যা নভেলি নন্দার (Navya Naveli Nanda) সাম্প্রতিক একটি মন্তব‍্যে এমনি গুঞ্জন শুরু হয়েছিল বলিপাড়ায়। তিনি অভিযোগ করেছিলেন, নারী পুরুষের মধ‍্যে ভেদাভেদ বেশিরভাগ সময়েই বাড়ি থেকেই শুরু হয়। তাঁর নিজের বাড়িতেও এমন ঘটনা ঘটে বলে জানিয়েছিলেন নভ‍্যা।

বিগ বির নাতনির এমন মন্তব‍্য নিয়ে শোরগোল জোরালো হতেই মুখ খুললেন শ্বেতা বচ্চন নন্দা (Shweta Bachchan)। তাঁর পালটা দাবি, মেয়ে একেবারেই সত‍্যি কথা বলেনি। শ্বেতা বলেন, বাড়িতে সবসময় তিনিই সমস্ত কাজ করেন। অন‍্যদিকে দুই ভাই বোন নভ‍্যা ও অগস্ত‍্য দুজনেই সেজেগুজে বসে থাকেন এক কোণায়।

   

951792 navya naveli nanda
শ্বেতা আরো জানান, নভ‍্যার ওই মন্তব‍্যে ঝড় বয়ে গিয়েছিল তাঁদের বাড়িতেও। মা ও ভাইয়ের সঙ্গে ঝামেলাও হয়েছে নভ‍্যার। অমিতাভ কন‍্যা বলেন, তাঁদের বাড়িতে কোনো লিঙ্গ বৈষম‍্য নেই। তবুও নভ‍্যা এমন একটা কথা কীকরে বলল তা নিয়ে মেয়েকে তিনি বকাও দিয়েছিলেন বলে জানান শ্বেতা।

নভ‍্যার যে মন্তব‍্য নিয়ে এত বিতর্ক সেটাও জেনে নেওয়া যাক। এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, “আমাদের বাড়িতে যখন অতিথি আসে তখন আমার মা আমাকেই টুকটাক কাজ করতে বলেন। আমাকেই তাদের আপ‍্যায়ন করতে হয়। অথচ এই কাজটা কিন্তু আমার ভাইও করতে পারত।”

amitabh bachchan granddaughter navya naveli nanda
নভ‍্যা বলেন, যৌথ পরিবারে ঘর সামলানো, অতিথি আপ‍্যায়ন সবকিছুর ভার মেয়েদের উপরেই পড়ে। কিন্তু তাঁর ভাই কিংবা ছোট কোনো ছেলেকে কিন্তু কখনোই এই দায়িত্বটা দিতে দেখেননি নভ‍্যা। তাই তাঁর মতে, এভাবেই মেয়েদের বুঝিয়ে দেওয়া হয় যে ঘর সামলানো শুধু তাদেরই দায়িত্ব।

তাঁর এই মন্তব‍্যটা নিয়ে শোরগোল পড়লেও নভ‍্যা এও বলেছিলেন যে, তাঁর বাড়িতে তাঁকে ও তাঁর ভাইকে সমান ভাবে বাড়ির কাজ করতে দেন শ্বেতা। তবে শাসন শোনার পর হয়তো বাড়ির ব‍্যাপার নিয়ে এবার থেকে বুঝেশুনে কথা বলবেন নভ‍্যা।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর