গুণ্ডা ট্যাক্স না দেওয়ায় সরকারি প্রকল্পের কাজ বন্ধ! তৃণমূল নেতার দাদাগিরিতে আতঙ্কে ঠিকাদার

বাংলাহান্ট ডেস্ক : তৃণমূল নেতার বিরুদ্ধে তোলাবাজির অভিযোগে থমকে সরকারি সেতু তৈরিরই কাজ। অভিযোগ ওই তৃণমূল নেতা, ঠিকাদারের কাছে থেকে মোটা টাকা ‘কাটমানি’ দাবি করায় এবং বারংবার হুমকি দেওয়ায় কার্যতই একপ্রকার মাথায় উঠেছে সেতুটি তৈরির কাজ কর্ম।

জলপাইগুড়ি জেলার বানারহাট ব্লকের মধুবনি এলাকার এই ঘটনাকে কেন্দ্র করে কার্যতই চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। সম্প্রতি ভাইরাল হয় একটি অডিও ক্লিপ। সেই অডিওটিতেই শোনা যায় গুণ্ডা ট্যাক্স চেয়ে ওই তৃণমূল নেতা এবং ঠিকাদারের বাদানুবাদ। পুরো ঘটনাটিতেই অভিযোগের তীর তৃণমূলের অঞ্চল স্তরের নেতাদের বিরুদ্ধে।

   

জানা যাচ্ছে, মধুবনি এলাকায় পূর্ত দপ্তরের একটি সেতু তৈরির বরাত দেওয়া হয়েছে মহম্মদ সালাম নামের এক ঠিকাদারকে। ওই এলাকারই বাসিন্দা তিনি। তাঁর অভিযোগ, তাঁর কাছ থেকে ৩ লক্ষ টাকা গুণ্ডা ট্যাক্স হিসেবে দাবি করেছে এলাকার তৃণমূল নেতারা। একই সঙ্গে টাকা না দিলে কাজ করতে দেওয়া হবে না বলে হুমকিও দেওয়া হয়েছে। ফলে ভয়ে কাজ বন্ধ করে দিতে বাধ্য হয়েছেন সালাম। তৃণমূল জেলা সভাপতির কাছে অভিযোগ জানাবেন বলেও দাবি করেছেন তিনি। ঘটনায় অভিযোগের তীর ব্লক সভাপতি আশিস মণ্ডল এবং বাবাই নামে এক যুব নেতার বিরুদ্ধে।

অডিও ক্লিপটি যে তাঁরই একথা স্বীকার করলেও অভিযোগটি সম্পুর্ণ অস্বীকার করেছেন আশিস। তাঁর দাবি, ঘটনাটি ৯ মাস আগের। তাঁরা টাকা চেয়েছিলেন ঠিকই। কিন্তু সেই টাকা কাটমানি বা গুণ্ডা ট্যাক্স ছিল না। করোনা আক্রান্তদের সাহায্য করার জন্য চাঁদা চাওয়া হয়েছিল মাত্র।

গতকালই নজরুল মঞ্চ থেকে দলের কর্মীদের সততা এবং স্বচ্ছতার প্রয়োজনীয়তা মনে করিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরই কয়েক ঘন্টার মধ্যে তৃণমূল নেতার এহেন কান্ড সামনে আসায় কার্যতই অস্বস্তিতে রাজ্যের শাসক দল। বানারহাটের অঞ্চল সভাপতির দাবি, অভিযুক্তদের বিরুদ্ধে আগেও কাটমানি চাওয়ার অভিযোগ উঠেছিল। ব্যাপারটি জেলা সভাপতিকে তিনি জানাবেন বলেও জানিয়েছেন  অঞ্চল সভাপতি সমীর পাল।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর