দ্বিতীয় টেস্টে দলে বড় পরিবর্তন করবেন অধিনায়ক রোহিত শর্মা, এমন হবে ভারতের প্রথম একাদশ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: টি টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কাকে ৩-০ ফলে হারানোর পর টেস্ট সিরিজের শুরুটাও জয় দিয়েই করেছে ভারত। টেস্ট সিরিজে শ্রীলঙ্কাকে ২-০ ব্যবধানে হারাতে চায় ভারতীয় দল। ভারতের নতুন টেস্ট অধিনায়ক রোহিত শর্মা এই টেস্ট সিরিজ ২-০ ফলে জিততে কোনও প্রচেষ্টা বাকি রাখবে না। আগামীকাল অর্থাৎ ১২ মার্চ দুপুর ২টোয় ব্যাঙ্গালোরের মাটিতে শুরু হবে দ্বিতীয় টেস্ট ম্যাচ। এই টেস্ট ম্যাচটি হবে দিন রাত্রির এবং ম্যাচটি গোলাপি বলে খেলা হবে। ভারত প্রথম টেস্ট ইনিংস ও ২২২ রানে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে। এখন দ্বিতীয় টেস্ট ম্যাচ জিতে শ্রীলঙ্কাকে টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে সম্পূর্ণরূপে নিশ্চিহ্ন করতে চায় ভারত।

ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা দ্বিতীয় টেস্ট ম্যাচের জন্য বেশ কিছু গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিতে পারে। শ্রীলঙ্কা খাতায় কলমে দুর্বল দল হলেও দ্বিতীয় টেস্ট ম্যাচ জিততে রোহিত শর্মা তার সেরা একাদশে মাঠে নামাবেন। আসুন দেখে নেওয়া যাক দ্বিতীয় টেস্ট ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে কি কি পরিবর্তন আনবেন রোহিত শর্মা।

   

axarr patel

মূলত দলে দুটি পরিবর্তনের জায়গা রয়েছে। ওপেনার ময়ঙ্ক আগরওয়াল আগের ম্যাচে সফল হননি। তার পরিবর্তে তরুণ ওপেনার শুভমান গিল-কে একটি সুযোগ দিয়ে দেখতে পারেন রোহিত। সেই সঙ্গে স্পিনার অলরাউন্ডার জয়ন্ত যাদব গত ম্যাচে একেবারেই ফিকে ছিলেন। তার জায়গায় চোট কাটিয়ে ফেরা আর এক অলরাউন্ডার অক্ষর প্যাটেলকে খেলানো হতে পারে। এই মুহূর্তে দলে এই দুটি পরিবর্তনের জায়গা রয়েছে।

গোলাপি বল টেস্টের সম্ভাব্য প্রথম একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, হনুমা বিহারী, বিরাট কোহলি, রিশভ পন্থ (উইকেটরক্ষক), শ্রেয়স আইয়ার, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, যশপ্রীত বুমরা এবং মহম্মদ শামি

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর