জোর জবরদস্তি করে ২৪-এও ক্ষমতা দখলের পরিকল্পনা করছেন মোদী! আশঙ্কা ফিরহাদ হাকিমের

বাংলা হান্ট ডেস্কঃ বৃহস্পতিবার পাঁচ রাজ্যের বিধানসভার ফলাফল ঘোষণা হয়েছে। প্রত্যাশিত মতোই বিজেপি পাঁচটির মধ্যে চারটি রাজ্যে ফের ক্ষমতায় ফিরেছে। অন্যদিকে, কংগ্রেসকে এবার শূন্য হাতেই ফিরতে হয়েছে। তাদের দখলে থাকা পাঞ্জাবও বর্তমানে আম আদমি পার্টির ঝুলিতে। পাঞ্জাব ছাড়াও বাকি চার রাজ্যে শোচনীয় অবস্থা হয়েছে কংগ্রেসের।

পাঁচে চার রাজ্য জিতে খুশির হাওয়া গেরুয়া শিবিরে। পশ্চিমবঙ্গের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী এই প্রসঙ্গে বলেন, চব্বিশের লোকসভা নির্বাচনে বিজেপি বাংলা থেকে ২৫টিরও বেশি আসন পাবে। যদিও, তৃণমূলের পক্ষ থেকে দাবি করা হয়েছে যে, উত্তর প্রদেশের ফলাফল বাংলার ভোটে প্রভাব ফেলতে পারবে না।

   

বিজেপির জয়ের পর রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করে বলেছেন, ‘জোর জবরদস্তি করে চার রাজ্য দখল করেছেন মোদী। ২০২৪-র লোকসভা নির্বাচনেও ঠিক একই ভাবে ক্ষমতা দখলের পরিকল্পনা নিয়েছেন তিনি।” ফিরহাদ হাকিম বলেন, মানুষকে শোষণ আর শাসন দুই’ই করতে চান মোদী। সেটারই ইঙ্গিত দিলেন তিনি। রান্নার তেল থেকে শুরু করে পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে নরেন্দ্র মোদীর মন্তব্যকে কটাক্ষ করতে দেখা যায় করলকার মেয়রকে।

760922 firhad hakim

উল্লেখ্য, চার রাজ্যে বিশাল জয়ের পর দিল্লির সদর দফতর থেকে দলীয় কর্মীদের উদ্দেশ্যে বার্তা দেন প্রধানমন্ত্রী মোদী। তিনি রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বের বাজারে এবং ভারতে তেলের দাম প্রভাবিত হচ্ছে বলে আশঙ্কা জাহির করেন। প্রধানমন্ত্রীর এই মন্তব্য নিয়েই তাঁকে কটাক্ষ করেন ফিরহাদ হাকিম।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর