IPL-র সর্বকালের সেরা একাদশ বাছলেন অজিত আগারকার, দল থেকে বাদ CSK-র ক্যাপ্টেন ধোনি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: গোটা বিশ্বের ক্রিকেট ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করে আছেন আসন্ন আইপিএল মরশুমের জন্য। বিশ্বের বৃহত্তম ক্রিকেট লিগ হিসাবে বিবেচিত হয় মিলিয়ন ডলার লিগ, আর এইবারের সংস্করণ টি শুরু হতে চলেছে ২৬ শে মার্চ থেকে। ইতিমধ্যেই এই লিগের জন্য নিলাম হয়ে গেছে। ফ্র্যাঞ্চাইজিগুলি তাদের স্কোয়াড গুছিয়ে নিয়েছে। এদিকে, আইপিএল শুরু হওয়ার ঠিক আগে, ভারতীয় দলের প্রাক্তন ফাস্ট বোলার অজিত আগারকার তার সর্বকালের আইপিএল সেরা একাদশে বেছে নিয়েছেন। কিন্তু আশ্চর্যের বিষয় হল এই দলের অধিনায়ক হিসেবে আগরকার এমন একজন খেলোয়াড়কে বেছে নিয়েছেন যিনি কখনও আইপিএল ট্রফি জেতেননি।

ওপেনার হিসাবে আগারকার বেছে নিয়েছেন টি টোয়েন্টি ফরম্যাটের ইতিহাসে বিশ্বের সবচেয়ে মারাত্মক ব্যাটসম্যান হিসেবে বিবেচিত ক্রিস গেইলকে। গেইলের সঙ্গী হিসেবে বিশ্ব ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বিধ্বংসী ওপেনারদের একজন, বীরেন্দ্র সেওবাগকে বেছে নিয়েছেন আগরকার। ৩ নম্বরে ব্যাটিংয়ের জন্য, আগরকার মিস্টার আইপিএল হিসাবে পরিচিত সুরেশ রায়নাকে দলে নিয়েছেন। সেইসঙ্গে এই প্রজন্মের সেরা ক্রিকেটার বিরাট কোহলিকে জায়গা পেয়েছেন ৪ নম্বরে। কোহলিকে দলের অধিনায়কও নিযুক্ত করেছেন প্রাক্তন ভারতীয় পেসার।

   

ab kohli

এরপর আগারকার তার দলের মিডল অর্ডারে রোহিত শর্মাকে জায়গা দেন যিনি বর্তমানে ওপেনার হলেও কেরিয়ার শুরু করেছিলেন মিডল অর্ডারেই। এছাড়া বিশ্ব ক্রিকেটের সর্বকালের অন্যতম সেরা তারকা এবি ডিভিলিয়ার্সকে জায়গা দিয়েছেন তিনি। এরপর ৫ জন জেনুইন বোলারকেও নিজের একাদশে নিয়েছেন আগরকার। আইপিএলের সবচেয়ে সফল দুই বোলার, লাসিথ মালিঙ্গা এবং সুনীল নারায়নের সাথে ভুবনেশ্বর কুমার, হরভজন সিং এবং আশিস নেহরাকে দলে নিয়ে আসেন তিনি। আশ্চর্যের ব্যাপার হল মহেন্দ্র সিং ধোনিকে দল থেকে বাদ দিয়েছেন আগরকার।

অজিত আগরকারের সেরা একাদশ:
ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ), বীরেন্দ্র সেওবাগ, সুরেশ রায়না, বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, এবি ডিভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), লাসিথ মালিঙ্গা (শ্রীলঙ্কা), সুনীল নারায়ন (ওয়েস্ট ইন্ডিজ), ভুবনেশ্বর কুমার, হরভজন সিং, আশিস নেহরা

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর