গোয়ায় শূন্য পাওয়ার পর আরও একটি ঝটকা তৃণমূলে, PK আর TMC-কে দুষে দল ছাড়লেন প্রার্থী

বাংলাহান্ট ডেস্ক : গোয়ার ফলাফলকে বঙ্গের তৃণমূল নেতৃত্ব যতই ইতিবাচক ভাবে নিক না কেন, এই হারকে কিছুতেই মেনে নিতে পারছেন না সেই রাজ্যের তৃণমূল নেতৃত্বের একাংশ। ভোটের ফলাফলের পরই তাই প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাককে দুষে দল ছাড়লেন গোয়ার তৃণমূল প্রার্থী মহেশ এস আমনকর।

গোয়ার মারগাও কেন্দ্র থেকে বিধানসভা নির্বাচনে তৃণমূলের হয়ে লড়েছিলেন আমনকর। কিন্তু স্বভাবতই জয় আসেনি ঝুলিতে। ফলে এবার তৃণমূল এবং প্রশান্ত কিশোরের নামে অভিযোগ এনেই দলত্যাগী হলেন এই নেতা। তাঁর অভিযোগ, ভোটের সময় তাঁকে কোনও সাহায্যই করেনি দল। এমনকি আই প্যাকের কাছ থেকেও কোনও পরামর্শগত বা অন্য সাহায্য তিনি পাননি বলেই দাবি করেছেন আমনকর।

   

প্রসঙ্গত উল্লেখ্য গোয়া থেকে কিছুতেই সরে আসতে চায় না তৃণমূল। আপাতত সৈকত রাজ্যকেই পাখির চোখ করে ক্ষমতা দখলের লড়াই চালাতে চায় তারা। এই প্রসঙ্গে মুখ খুলেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে মমতা বন্দ্যোপাধ্যায়ের মতন শীর্ষ নেতৃত্বও।

এই ব্যাপারে অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ‘ ‘তৃণমূল গোয়ায় যা করেছে তা বিজেপিও করতে পারেনি। চারটে আসনে আমরা অত্যন্ত কম ব্যবধানে হেরেছি। ভোটের ব্যবধান মাত্র এক হাজার থেকে ১২০০ মতন।’ তিনি আরও বলেন, ‘গোয়ায় এমন কয়েকটি বিধানসভা রয়েছে যেখানে মাত্র ৩ মাসের মধ্যে ৩০% ভোট পেয়েছে তৃণমূল৷’ তাই সংগঠন শক্তিশালী হলে যে ভালো ফল পাওয়া নিশ্চিত গোয়ায় এই ব্যাপারে আত্মবিশ্বাসী অভিষেক।

786947 mamata banerjee 4pti 1 2

উল্লেখ্য, গোয়ায় মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির সঙ্গে জোট বেঁধে লড়েছিল তৃণমূল। সেখানে গোমন্তক পার্টি ২ টি আসন পেলেও খাতা খোলেনি তৃণমূলের। এমনকি জোট ভেঙে বিজেপির সঙ্গে হাত মিলিয়েছে গোমন্তক পার্টি। কিন্তু এসবে পাত্তা না দিয়ে গোয়ার মানুষের জন্য কাজ চালিয়ে যাবেন বলেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর