কেন নষ্ট করা হচ্ছে এই ক্রিকেটারের কেরিয়ার! রোহিত-দ্রাবিড়ের সিদ্ধান্ত নিয়ে উঠছে প্রশ্ন

বাংলা হান্ট নিউজ ডেস্ক: রোহিত শর্মার অধিনায়কত্বে প্রথমবার এই সিরিজে টেস্ট ম্যাচ খেলতে মাঠে নামছে ভারতীয় দল। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে আপাতত সুবিধাজনক জায়গায় রয়েছে ভারতীয় দল। এই সিরিজের প্রথম টেস্টে ভারতীয় দল ইনিংস ও ২২২ রানে জিতেছিল। দ্বিতীয় টেস্টে, রোহিত এবং কোচ রাহুল দ্রাবিড় দলে কয়েকটি পরিবর্তন করবেন বলে আশা করা হয়েছিল, পরিবর্তন হয়েওছে। কিন্তু এমন একজন খেলোয়াড় আছেন যাকে রোহিত এবং দ্রাবিড় ভারতের মাটিতে টেস্টে ক্রমাগত উপেক্ষা করছেন।

দ্বিতীয় টেস্টের জন্য যখন ভারতীয় দল ঘোষণা করা হয়েছিল, তখন অধিনায়ক রোহিতের একজন প্রতিভাবান ক্রিকেটারকে দলে নেননি। এই খেলোয়াড় আর কেউ নন, তিনি হলেন দলের তারকা পেস বোলার মহম্মদ সিরাজ। দুর্বল শ্রীলঙ্কার বিরুদ্ধে বুমরা বা শামি কাউকে বিশ্রাম দিয়ে তাকে খেলিয়ে দেখা যেতে পারতো কিন্তু মনে হচ্ছে অধিনায়ক রোহিত এবং কোচ দ্রাবিড় সিরাজকে ভারতের মাটিতে যোগ্য বোলার হিসাবে মনে করছেন না। সিরাজকে এই মুহূর্তে দলের সবচেয়ে প্রতিভাবান বোলারদের একজন হিসেবে বিবেচনা করা হলেও এখন তিনি টানা দুই টেস্টে দলের বাইরে।

   

এখন প্রথমবার সিরাজকে বাদ দেওয়ায় অধিনায়ক রোহিত ও রাহুল দ্রাবিড়কে নিয়ে প্রশ্ন উঠছে। এই খেলোয়াড়কে বাদ দেওয়া নিয়ে সোশ্যাল মিডিয়ায় ক্রিকেটেপ্রেমী নেটিজেনরা প্রশ্ন তুলছেন। তাদের মূল বক্তব্য হল যে, সিরাজ কী ভুল করেছেন? দ্বিতীয় টেস্টের আগে দলে কিছু পরিবর্তন হলেও দলে জায়গা পাননি সিরাজ। এই বছরে ভারতীয় টেস্ট দল বেশি ম্যাচ খেলবে না। তাই তাকে সুযোগ দেওয়া উচিত ছিল বলে অনেকে মনে করছেন।

দ্বিতীয় টেস্টে ভারতীয় একাদশ:
রোহিত শর্মা (অধিনায়ক), ময়ঙ্ক আগরওয়াল, হনুমা বিহারি, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, রিশভ পন্থ, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, মহম্মদ শামি, যশপ্রিত বুমরা

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর