আজব কান্ড! কীভাবে বাইক চুরি করতে হয়, পুলিশকে দেখাচ্ছে চোর, তুমুল ভাইরাল ভিডিও

বাংলা হান্ট ডেস্ক: সোশ্যাল মিডিয়ার যে কোনো মাধ্যমে গেলেই আমরা বিভিন্ন ধরণের ভাইরাল হওয়া ভিডিও দেখতে পাই। যার মধ্যে কমেডি-নাচ-গান-অভিনয়ের মত একাধিক মনোরঞ্জনমূলক ভিডিও দেখতে পাওয়া গেলেও তার পাশাপাশি থাকে বিভিন্ন সামাজিক সমস্যার ভিডিও। যেগুলি দেখে রীতিমত স্তম্ভিত হতে হয় সবাইকে।

পাশাপাশি, ওইসব ভিডিওর মাধ্যমে উদ্ভূত পরিস্থিতি সম্পর্কে সচেতনও হতে পারেন নেটাগরিকরা। অর্থাৎ, ভাইরাল হওয়া ভিডিওগুলি যে শুধুমাত্র মনোরঞ্জনই করে তা নয়, এছাড়াও সেগুলি তুলে ধরে নানান বাস্তব অভিজ্ঞতাও। সম্প্রতি ঠিক সেইরকমই একটি ভিডিও ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

   

আমাদের দেশের প্রায় প্রতিটি প্রান্তেই প্রায়শই বাইক চুরির ঘটনার কথা শুনতে পাই আমরা। এমনকি, খবরের শিরোনামেও জায়গা করে নেয় বেশ কিছু ঘটনা। সবচেয়ে বড় কথা হল দিন দিন ক্রমশ বৃদ্ধি পাচ্ছে এই চুরি। আর যার প্রত্যক্ষ ফল ভুগতে হচ্ছে সাধারণ মানুষদের। তবে, সম্প্রতি এক বাইক চোরের হদিশ পায় পুলিশ। আর সেই চোরই পুলিশের সামনে মাত্র কয়েক সেকেন্ডের মধ্যেই বাইক চুরির কৌশল অনায়াসে দেখিয়ে দিলেন! আর ওই ভিডিওটিই বর্তমানে সাড়া ফেলে দিচ্ছে নেটমাধ্যমে।

ভাইরাল হওয়া ওই ভিডিওটিতে দেখা গিয়েছে যে, একজন পেশাদার বাইক চোরকে পাকড়াও করতে সক্ষম হয়েছেন পুলিশ। আর সেখানেই কিভাবে বাইক চুরি করতে হয় তা তাঁদের দেখিয়ে দিচ্ছেন ওই চোর। তবে, এখানেই ঘটনা শেষ হয়নি। পাশাপাশি, পুলিশের সামনেই আরও একটি বাইকের হ্যান্ডেল লক থাকা সত্বেও হাতেকলমে তা “চুরি” করে দেখিয়েছে ওই যুবক। আর যা দেখে ভিরমি খেয়েছেন উপস্থিত পুলিশ অফিসাররাও।

দেখা গিয়েছে যে, সিটের ওপর বসে বাইকের হ্যান্ডেলে পা দিয়ে চাপ দিতেই খুলে গিয়েছে হ্যান্ডেল লক। আর তারপরে দাঁত দিয়ে তারকেটে “ডাইরেক্ট” করে দিয়ে বেমালুম গাড়ি স্টার্ট করে দেন ওই যুবক। মাত্র ৩০ থেকে ৩৫ সেকেন্ডের মধ্যেই আস্ত একটি Royal Enfield বাইককে রীতিমত পুলিশের সামনেই চুরি করে ফেলেন ওই চোর। আর তাঁর দ্রুততার সাথে চুরি করার বিষয়টি স্বচক্ষে দেখতে পেরেই চক্ষু চড়কগাছ হয়েছে উপস্থিত সবার।

পাশাপাশি, এই পুরো ঘটনার ভিডিওটি সামনে এসেছে নেটমাধ্যমেও। আর স্বাভাবিকভাবেই অত্যন্ত সহজ এবং সুনিপুণ ভাবে এই কাজ করতে দেখে আশঙ্কায় ভুগছেন নেটিজেনরাও। বর্তমান সময়ে হ্যান্ডেল লক করেও যে বাইক মোটেও নিরাপদ নয় তা হাড়ে হাড়ে টের পাচ্ছেন সকলে। এছাড়াও, ভিডিওটি দেখে নিজেদের প্রতিক্রিয়াও জানিয়েছেন নেটিজেনরা।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর