বিশ্ব সেরা হতে চলেছেন বুমরা, কোহলি-রোহিতকে পিছনে ফেলে বড় কামাল দেখালেন পন্থ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ২০২১-২৩ মরশুমে ভারতীয় খেলোয়াড়রা ব্যক্তিগত রেকর্ডের দিক দিয়ে ভালো জায়গায় রয়েছে। বিশেষ করে ভারতীয় দলের ফাস্ট বোলার যশপ্রীত বুমরা এবং উইকেট-রক্ষক ব্যাটসম্যান রিশভ পন্থ। যশপ্রীত বুমরা চলতি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এক নম্বর বোলার রয়েছেন। এই চ্যাম্পিয়নশিপে সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছেন বুমরা। একই সঙ্গে শীর্ষ ৫ ব্যাটসম্যানের মধ্যে জায়গা করে নিতে পেরেছেন পন্থ। আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে এই সংস্করণে ভারতীয় উইকেটরক্ষক ৫১৭ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় চার নম্বরে পৌঁছেছেন।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ডে নাইট টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়েছিলেন বুমরা, দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিন শুরু হওয়ার আগে অবধি একটি উইকেট নিয়েছেন। অন্যদিকে, শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ইনিংসে ৩৯ রান করার পর দ্বিতীয় ইনিংসে ২৮ বলে অর্ধশতরান করে ইতিহাস গড়েছেন পন্ত। তিনি এখন ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে দ্রুততম অর্ধশতরান করা ব্যাটার হয়েছেন, যেখানে ডে নাইট টেস্টে তার চেয়ে দ্রুত অর্ধশতরান করেননি কেউই।

   

r pant

টেস্ট চ্যাম্পিয়নশিপে বুমরা ৯ ম্যাচে ৩৮ উইকেট নিয়ে শীর্ষে রয়েছেন। বুমরা তিনবার ইনিংসে ৫ উইকেট নিয়েছেন এবং এই সময়ে তার সেরা পারফরম্যান্স হল শ্রীলঙ্কার বিরুদ্ধে এক ইনিংসে ২৪ রান দিয়ে ৫ উইকেট নেওয়া। যশপ্রীত বুমরাহের সাথে শীর্ষ ৫ বোলারের মধ্যে মহম্মদ শামিও রয়েছেন, যার নামের পাশে ৩০ টি উইকেট রয়েছে।

Shami and Bumrah
Shami and Bumrah

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা এবং প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে ভাল পারফরম্যান্স করতে পারেননি, যার কারণে তারা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড়দের তালিকায় নেই। পন্থ বাদে লোকেশ রাহুলও এই তালিকায় আছেন, যিনি চোটের জন্য শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নামতে পারেননি। ইতিমধ্যেই ৫৪১ রান নিয়ে এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। একই সময়ে, জো রুট ১০০৮ রান নিয়ে শীর্ষে রয়েছেন রান সংগ্রাহকদের তালিকায়।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর