৮ মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী আসতে পারবে না ভারত, ইউক্রেনে পরিবারের সাথেই রয়ে গেলো ভারতীয় যুবক

বাংলা হান্ট ডেস্কঃ এমন ভালোবাসার গল্প সিনেমার চিত্রনাট্যেই দেখা যায় কিন্তু বাস্তবে তাও আবার যুদ্ধ ক্ষেত্রে! হ্যাঁ, ভাবতে অবাক লাগলেও বর্তমানে রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধের ভয়ঙ্কর পরিস্থিতির মধ্যেও এমন ঘটনা সত্যি সিনেমাকেও হার মানাবে। তবে এর থেকে এটাও বোঝা যায়, যুদ্ধের ট্র্যাজেডি মানুষের জন্য কতটা ভয়ঙ্কর হতে পারে।

বিগত কিছুদিনে রাশিয়া ক্রমাগত ইউক্রেনে হামলা চালাচ্ছে। যুদ্ধের ফলে মানুষ যেমন প্রাণ হারাচ্ছে তেমনই খাদ্য সংকটেও ভুগছে সেখানকার মানুষ। এরমধ্যেই ইউক্রেনের বিভিন্ন এলাকায় আটকে পড়া ভারতীয়দের উদ্ধারে অপারেশন গঙ্গা শুরু করেছে মোদি সরকার। এরফলে অনেকে দেশে ফিরে এসেছে আবার কিছুজন এখনো আটকে রয়েছে সে দেশে। আর তাদের মধ্যে একজন হলো গগন যে তার স্ত্রীর সাথে আটকে আছে। আসলে, গগনের স্ত্রী আট মাসের প্রেগন্যান্ট এবং স্ত্রী ভারতের নাগরিক না হওয়ায় তাকে ফেরাবে না সরকার আর সেই কারণেই নিজে ফিরে আসার সুযোগ পেলেও সে বর্তমানে তার স্ত্রীকে নিয়ে পোল্যান্ডের সীমান্তে একটি জায়গা নিয়েছে।

   

এএনআই-এর সাথে কথা বলার সময়ে গগন বলেন, “আমি একজন ভারতীয় নাগরিক কিন্তু আমার স্ত্রী ইউক্রেনের। এখান থেকে শুধুমাত্র ভারতীয় নাগরিকদের নিয়ে যাওয়া হচ্ছে ফলে এই অবস্থায় আমায় আমার স্ত্রীকে রেখে আসতে হবে। কিন্তু আমার বউ ৮ মাসের অন্তঃসত্ত্বা। আমি তাকে ইউক্রেনে রেখে যেতে পারব না। ”

ফলে, বলা যায় গগনের এই কাহিনী সিনেমাকেও হার মানাতে পারে। এর আগেও অবশ্য এক ভারতীয় ও ইউক্রেনীয় দম্পতি প্রচারে আসে। বিউ লিউবভ এবং প্রতীক সেই অবস্থায় বিয়ে করেন এবং সুদূর ভারতে ফিরে এসে তারা হায়দরাবাদে নিজেদের বিয়ের পার্টির আয়োজন করেন। তবে , গগন ও তার স্ত্রীয়ের কি হবে সেই দিকেই চোখ এখন সারা দেশের।

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর