বাবুল-শত্রুঘ্নকে পর্যুদস্ত করতে ছক কষল বিজেপি, দায়িত্ব নিচ্ছেন শুভেন্দু-অর্জুন

বাংলাহান্ট ডেস্ক : তৃণমূলের পর এবার উপনির্বাচনে চমক দিল বিজেপিও। আসানসোল এবং বালিগঞ্জ দু জায়গাতেই উপনির্বাচন কমিটি ঘোষণা করা হল পদ্ম শিবিরের তরফে। আসানসোলের লোকসভা উপনির্বাচনের সম্পুর্ণ দায়িত্বই রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারীর কাঁধেই ছাড়ল বিজেপি। তাঁর সঙ্গে সহ পর্যবেক্ষক হিসেবে থাকছেন আর এক দুঁদে বিজেপি নেতা অর্জুন সিং। এই দুই তাবড় নেতা ছাড়াও ওই কেন্দ্রের দায়িত্ব দেওয়া হয়েছে বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক জ্যোতির্ময় মাহাতো এবং বিদ্যাসাগর চক্রবর্তী কে।

অন্যদিকে, বালিগঞ্জ বিধানসভা উপনির্বাচনে দায়িত্বে রয়েছেন রানাঘাটের সাংসদ জগন্নাথ সরকার। সহ পর্যবেক্ষক হিসেবে রয়েছেন সঞ্জয় সিং। একই সঙ্গে দায়িত্বে থাকবেন সোমনাথ বন্দ্যোপাধ্যায় এবং অশোক দিন্দাও।

   

এই দুই কেন্দ্রে তারকা প্রার্থী দিয়েছে তৃণমূল। দুই বিজেপি ফেরত প্রার্থীকে ঘিরে তোলপাড় রাজ্য রাজনীতি। তৃণমূল প্রার্থী তালিকা প্রকাশ করলেও এখনও প্রার্থী তালিকা প্রকাশ করেনি বিজেপি এই দুই কেন্দ্রে কাদের প্রার্থী করবে গেরুয়া শিবির, তা নিয়ে ইতিমধ্যেই তুঙ্গে জল্পনা। তবে এহেন কমিটি ঘোষণার পর যে বিরাট চমক থাকবে প্রার্থী তালিকাতেও তা বলাই বাহুল্য। আসানসোল কেন্দ্রের জন্য আপাতত উঠে আসছে চারটি নাম। জিতেন্দ্র তিওয়ারি, অগ্নিমিত্রা পাল, নির্মল কর্মকার এবং সুব্রত মিশ্র। অন্যদিকে বালিগঞ্জের মুখ হিসেবে কোনও তরুণ নেতাকে ভাবছে দল এমনটাই খবর সূত্র মারফত। আপাতত বালিগঞ্জ কেন্দ্রের জন্য উঠে আসছে ইন্দ্রনীল খাঁ এর নামই। তবে কারা শেষ মেষ পাবেন এই দুই কেন্দ্রের টিকিট সেই উত্তর সময়ই দেবে।

প্রসঙ্গত, গতকালই ট্যুইট করে দুই কেন্দ্রের উপনির্বাচনের প্রার্থীদের নাম ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বালিগঞ্জ বিধানসভা কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছে বাবুল সুপ্রিয়কে। অন্যদিকে আসানসোল লোকসভা উপনির্বাচনের টিকিট পেয়েছেন বলিউড অভিনেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শত্রুঘ্ন সিনহা। প্রসঙ্গত, দুজনেই প্রাক্তন বিজেপি নেতা। পরবর্তীতে বিজেপিকে ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন তাঁরা।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর