বইমেলায় পকেটমারির অভিযোগে বড় ফ‍্যাসাদে অভিনেত্রী রূপা, বাড়ল জেল হেফাজতের মেয়াদ

বাংলাহান্ট ডেস্ক: বইমেলায় পকেটমারির ঘটনায় বড়সড় মোড়। শনিবার কলকাতা আন্তর্জাতিক বইমেলা থেকে পকেটমারির অভিযোগে পুলিসের হাতে গ্রেফতার হন অভিনেত্রী রূপা দত্ত (Rupa Dutta)। সোমবার তাঁকে আদালতে তোলা হলে আগামী ১৭ মার্চ পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয় আদালতের তরফে।

গত শনিবার বইমেলা প্রাঙ্গন থেকে রূপা দত্ত নামে ওই অভিনেত্রীকে গ্রেফতার করে বিধাননগর উত্তর থানার পুলিস। রবিবার তাঁকে আদালতে তোলা হলে শুনানি চলাকালীন কান্নায় ভেঙে পড়েন অভিনেত্রী। তিনি দাবি করেন, মেলায় ঠান্ডা পানীয় খেয়ে খালি বোতলটা ডাস্টবিনে ফেলতে যাচ্ছিলেন তিনি।

   

319490 n31
তখনি তাঁর চোখ পড়ে ডাস্টবিনের মধ‍্যে পড়ে থাকা একটি মানিব‍্যাগের দিকে। সেটি তুলে হাতে নিতেই তাঁকে ঘিরে ধরে পুলিসরা। পালটা বিচারক প্রশ্ন করেন, নিজেকে অভিনেত্রী বলে পরিচয় দিচ্ছেন রূপা। এত বড় বড় জায়গায় অভিনয় করেছেন। এদগকে ডাস্টবিনের মধ‍্যে পড়ে থাকা একটি ব‍্যাগ কুড়িয়ে নিলেন!

ধৃত অভিনেত্রীর থেকে সদুত্তর না মেলায় রবিবার তাঁকে একদিনের জন‍্য জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছিল আদালত। সোমবার ফের তাঁকে পেশ করা হলে রূপার জামিন চায় তাঁর আইনজীবী। অন্তত জামিন দিয়ে অভিনেত্রীকে গৃহবন্দি রাখার আবেদন জানান তাঁর আইনজীবী। কিন্তু সে আবেদন খারিজ করে দেয় আদালত।

গত শনিবার মেলায় টহল দেওয়ার সময় পুলিসের চোখে পড়ে চোখে পড়ে, এক মহিলা একটি মানিব‍্যাগ ডাস্টবিনে ফেলে দিচ্ছেন। সন্দেহ হতে ওই মহিলাকে বাধা দেন পুলিস কর্মীরা। হঠাৎ একটি মানিব‍্যাগ ডাস্টবিনে ফেলে দিচ্ছেন কেন তিনি, প্রশ্ন করা হয় মহিলাকে। কোনো যুতসই উত্ত‍র দিতে না পারায় মহিলার ব‍্যাগ তল্লাশি করে পুলিস কর্মীরা।

দেখা যায়, তাঁর ব‍্যাগে একাধিক মানিব‍্যাগ রয়েছে। উদ্ধার হয়েছে প্রচুর টাকাও। এরপরেই মহিলাকে বিধাননগর উত্তর থানায় নিয়ে যাওয়া হয় জিজ্ঞাসাবাদ করা হতেই মুখ খুলতে বাধ‍্য হন ওই মহিলা। নিজের পরিচয় তিনি দেন রূপা দত্ত নামে।

IMG 20220313 155907
পেশায় বলিউডের একজন অভিনেত্রী তিনি। বেশ কয়েকটি হিন্দি সিরিয়ালে অভিনয়ের পাশাপাশি টলিউডে কয়েকটি ছবিতেও কাজ করেছেন রূপা। ‘সাথী’ ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছিল তাঁকে। হিন্দি ইন্ডাস্ক্রিতে ‘জয় মা বৈষ্ণোদেবী’ সিরিয়ালে তাঁর অভিনয় বেশ জনপ্রিয় হয়েছিল।

পুলিসের কাছে রূপা স্বীকার করেছেন, এর আগেও নানান জনবহুল অনুষ্ঠান, মেলায় গিয়ে পকেটমারির কাজ করেছেন তিনি। বইমেলায় এতদিনে ৭৫ হাজার টাকা কেপমারি করেছেন রূপা। সেই টাকার পাশাপাশি একটি ডায়েরিও উদ্ধার হয়েছে তাঁর কাছ থেকে। সেখানে পকেটমারির হিসাব লিখে রাখতেন রূপা।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর