IPL-র জনপ্রিয়তাকে মাত দেবে পাকিস্তান সুপার লিগ, BCCI-কে হুঁশিয়ারি PCB প্রধান রমিজ রাজার

2008 সালে শুরু হয় আইপিএল এবং তারপর থেকেই এই প্রতিযোগিতা বিশ্বের একটি শ্রেষ্ঠ প্রতিযোগিতায় পরিণত হয়। দেশ-বিদেশের একাধিক জনপ্রিয় প্লেয়ারের আগমন এবং নিলামে প্রতিটি ফ্র্যাঞ্চাইজি অংশগ্রহণ এই খেলাকে দিনের পর দিন আরো জনপ্রিয় করে তুলেছে; শুধু তাই নয় আইপিএলকে দেখে ধীরে ধীরে অন্য দেশগুলি যেমন অস্ট্রেলিয়া শুরু করে বিগব্যাশ ক্রিকেট লিগ আবার বাংলাদেশ শুরু করে বাংলাদেশ প্রিমিয়ার লিগ এবং সর্বোপরি শত্রুদেশ পাকিস্তান নিজেদের ক্রিকেট প্রিমিয়ার লিগ শুরু করে।

তবে এবার সম্মুখ সমরে নেমে রামিজ রাজা দাবি করে বসলেন যে, খুব দ্রুত পাকিস্তানের টি-টোয়েন্টি প্রিমিয়ার লিগ আইপিএলকে ও জনপ্রিয়তার নিরিখে ছাপিয়ে যাবে। ফলে তার এই দাবি যে মুহূর্তে ভাইরাল হয়ে উঠেছে তা বলা যায়। বলে রাখা ভালো, আইপিএলকে কড়া টক্কর দিতে বিভিন্ন দেশও তাদের টি-টোয়েন্টি প্রিমিয়ার লিগ আয়োজন করে থাকে তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের জনপ্রিয়তা এবং আকর্ষণীয়তা কোনো দেশের ক্রিকেট লিগে পাওয়া অসম্ভব কিন্তু রামিজ রাজা স্রোতের বিপরীতে গিয়ে কেন এমন মন্তব্য করলেন তার কারণ তিনি নিজেই ব্যাখ্যা করেছেন।

   

তিনি বলেন, “আমাদের পিএসএল এর ক্ষেত্রে সম্পত্তির পরিমাণ আরো বাড়াতে হবে। প্রয়োজনে আমরা নিলামের ব্যবস্থা করব এবং দরকার পরলে প্রতিটি ফ্র্যাঞ্চাইজির সাথে আলোচনায় বসা হবে।” তিনি আরো বলেন, “এটা টাকার খেলা। ফলে আমরা যদি টাকার অংক বাড়াতে পারি এবং নিলাম বসাতে পারি তবে জনপ্রিয়তায় এটি আইপিএলকেও মাত দেবে এবং দুদিন পরে পিএসএলকে লোকে আইপিএলে থেকেও বেশি পছন্দ করবে।”

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর