ভয়ঙ্কর ঘটনা! মাধ্যমিক পরীক্ষা দিতে যাওয়ার পথেই স্বামীর হাতে অ্যাসিড আক্রান্ত স্ত্রী

বাংলা হান্ট ডেস্ক: মঙ্গলবার এক ভয়াবহ ঘটনার সাক্ষী থাকল বীরভূমের নলহাটি। মাধ্যমিক পরীক্ষা দিতে যাওয়ার উদ্দেশ্যে পরীক্ষাকেন্দ্রে পৌঁছনোর আগেই অ্যাসিড হামলায় আক্রান্ত হল এক ছাত্রী। এই ঘটনার পরিপ্রেক্ষিতে সঙ্গে সঙ্গে তাঁকে আশঙ্কাজনক অবস্থায় রামপুরহাট মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গিয়েছে যে, মঙ্গলবার চলতি বছরের মাধ্যমিকের শেষ পরীক্ষা দিতেই পরীক্ষাকেন্দ্রের উদ্দেশ্যে যাচ্ছিল ওই ছাত্রীটি। কিন্তু, হঠাৎই রাস্তার মাঝেই তার স্বামীর সঙ্গে প্রবল ঝগড়া শুরু হয়। অভিযোগ উঠছে যে, বাকবিতন্ডার সময়েই ওই ছাত্রীর দিকে অ্যাসিড ছুঁড়ে মারে তার স্বামী। এদিকে, অ্যাসিডের তীব্রতায় ঝলসে যায় ওই কিশোরীর হাত-পা। স্থানীয়রাই সেখান থেকে তাকে উদ্ধার করে হাসপাতালে পৌঁছে দেন।

   

সূত্র অনুযায়ী, বছর দু’য়েক আগে বীরভূমের নলহাটি থানার সরধা গ্রামে রাজেশ শেখের সঙ্গে বিয়ে হয় ওই মেয়েটির। যদিও, তার বাপের বাড়িও ওই একই থানাতেই। পাশাপাশি, তাদের তিনমাসের একটি ছোট সন্তানও রয়েছে বলে জানা গিয়েছে।

মঙ্গলবার সকালে পরীক্ষা দিতে যাওয়ার জন্য গালর্স হাইস্কুলের পাশে সেচ দফতরের অফিসের ঠিক পেছন দিকের পুকুর পাড়ে স্বামীর সঙ্গে তীব্র ঝগড়া শুরু হয়ে ওই পরীক্ষার্থীর। তখনই আচমকাই অ্যাসিড ছুঁড়ে মারে ওই মেয়েটির স্বামী। ওই ছাত্রীর মুখটি কোনোমতে বেঁচে গেলেও হাত এবং পা অত্যন্ত ক্ষতিগ্রস্ত হয়েছে। এদিকে, এই ঘটনায় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

663014 acid attack

উল্লেখ্য যে, আমাদের রাজ্য তথা দেশে প্রায়সই অ্যাসিড হামলার শিকার হন মহিলারা। এই ঘৃণ্য কাজের বিরুদ্ধে সকলেই বিভিন্ন প্রতিবাদে একাধিকবার সরব হলেও এখনও ঘটে চলেছে এই ঘটনাগুলি। এমনকি, কিছু কিছু ক্ষেত্রে প্রাণহানির ঘটনাও ঘটে অ্যাসিড হামলার জেরে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর