৫০টিরও বেশি বাড়ি, বিলাসবহুল গাড়ি! কে হবে আমির খানের কয়েক হাজার কোটি টাকার সম্পত্তির উত্তরাধিকারী?

বাংলাহান্ট ডেস্ক: বিতর্ক উসকে দিতে কম যান না আমির খান (Aamir Khan)। দীর্ঘদিন ধরে নিজের কোনো ছবি মুক্তি পায়নি বলিউডে। তবুও লাইমলাইট থেকে সরেন না আমির। মূলত ব‍্যক্তিগত জীবন নিয়েই বেশি চর্চায় থাকেন তিনি। উপরন্তু সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে দুটি বিয়ে নিয়েই খুল্লুমখুল্লা আলোচনা করে সবার নজর নিজের দিকে ঘুরিয়ে নিয়েছেন মিস্টার পারফেকশনিস্ট।

ইন্ডাস্ট্রির সর্বেসর্বা তিন খানদের মধ‍্যে আমির অন‍্যতম। শুধু খ‍্যাতিতে নয়, ধনসম্পত্তির দিক থেকেও প্রথম সারিতেই আসবে তাঁর নাম। দীর্ঘ অভিনয় কেরিয়ারে দুহাতে টাকা রোজগার করেছেন আমির। নিজের নামের যথার্থতা প্রমাণ করে কিনেছেন একের পর এক সম্পত্তি। শোনা যায়, কয়েক হাজার কোটি টাকার মালিক অভিনেতা।

1422769 aamir 1496120439 493 640x480 1
মুম্বইয়ের বান্দ্রাতে যে অ্যাপার্টমেন্টে তিনি থাকেন সেটি দোতলা। প্রায় ৫ হাজার স্কোয়ার ফিটের এই অ্যাপার্টমেন্টটি নিজে হাতে সাজিয়েছেন খ‍্যাতনামা ডিজাইনার অনুরাধা পারেখ। স্টাডি রুম, প্রশস্ত বসার ঘর এবং বিশাল বাগান নিয়ে অ্যাপার্টমেন্টটির দাম আনুমানিক ৬৫ কোটি টাকা।

শুধু এই অ্যাপার্টমেন্টটাই নয়। মুম্বইয়ের মেরিনা এবং পালি হিলের বেলা ভিস্তায় আরো দুটি ফ্ল‍্যাট রয়েছে আমিরের। পাশাপাশি শোনা যায়, পশ্চিম স‍্যান্টা ক্রুজেও একটি ৩৫ কোটি টাকার সম্পত্তিতে বিনিয়োগ করেছেন তিনি। এ তো গেল মুম্বইয়ের বাড়ির কথা।

1066805 aamir khan panchgani
পঞ্চগনি, উত্তর প্রদেশ এবং মার্কিন যুক্তরাষ্ট্রেও ছড়িয়ে রয়েছ আমিরের সম্পত্তি। পঞ্চগনিতে দু একর জমি নিয়ে একটি বাগান বাড়ি রয়েছে অভিনেতার। দাম আনুমানিক ১৫ কোটি টাকা। পরিবার পরিজনদের নিয়ে সবুজের মাঝে সময় কাটাতে বেশ ভালবাসেন আমির। পাশাপাশি উত্ত‍র প্রদেশে পৈতৃক সম্পত্তি হিসাবে ২২ টি বাড়ি রয়েছে তাঁর! নিজের কাকার কাছ থেকে প্রায় ৩০ কোটি টাকা দিয়ে সম্পত্তিটা কিনে নিয়েছেন আমির।

মার্কিন মুলুকের বেভারলি হিলসে ৭৫ কোটি টাকা দামের একটি বিলাসবহুল বাড়ির মালিক অভিনেতা। শৌখিন মানুষ আমির। কাজেই তাঁর গাড়ির সংখ‍্যাটাও চমকপ্রদ হবে। রোলস রয়েস থেকে শুরু করে বিএমডব্লিউ, বেন্টলি, মার্সিডিজ বেঞ্জ, রেঞ্জ রোভার কী নেই সেই তালিকায়!

1066350 rolls royce ghost
উল্লেখ‍্য, বলিউডে মাত্র যেকজনের কাছে রোলস রয়েস ঘোস্ট গাড়িটি রয়েছে তাদের মধ‍্যে আমির অন‍্যতম। সূত্রের খবর মানলে, আমিরের কাছে প্রায় ১৫৬২ কোটি টাকার সম্পত্তি রয়েছে! এখন প্রশ্ন হচ্ছে, এই বিপুল পরিমাণ সম্পত্তি ভোগ করবে কে?

জানিয়ে রাখি, আমিরের প্রথম বিয়ে থেকে দুই সন্তান রয়েছে ইরা ও জুনেইদ। দ্বিতীয় বিয়েতে কিরণের সঙ্গে এক সন্তান রয়েছে অভিনেতার, নাম আজাদ। তবে সন্তানদের মধ‍্যে সম্পত্তির ভাগ বাটোয়ারা কীভাবে হবে তা অবশ‍্য আমির কখনো বলেননি।


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর