ঝড় তুলে দিয়েছে ৪০ পয়সার এই পেনি স্টক! এক বছরেই ১ লক্ষ টাকা বেড়ে হল ৮০ লক্ষ

বাংলা হান্ট ডেস্ক: আপনি কি পেনি স্টকে বিনিয়োগ করার পরিকল্পনা করছেন? যদি সেইরকমই কোনো মানসিকতা থাকে তাহলে Kaiser Corporation লিমিটেডের শেয়ারের দিকে অবশ্যই নজর রাখতে পারেন। এটি চলতি বছরের সম্ভাব্য মাল্টিব্যাগার স্টকগুলির মধ্যে অন্যতম একটি হিসেবে পরিগণিত হয়েছে। গত এক বছরে Kaiser Corporation-এর শেয়ার ৭,৯২৫ শতাংশেরও বেশি রিটার্ন দিয়েছে।

শুধু তাই নয়, সেই রেশ বজায় রেখেই এই স্টকটি চলতি বছর অর্থাৎ ২০২২ সালে এখনও পর্যন্ত ৯৯৯.৩২ শতাংশের শক্তিশালী রিটার্ন দিয়েছে। বিগত বেশ কয়েকটি সেশন ধরে, এই স্টকটি ক্রমাগত আপার সার্কিটকে ছুঁতে সক্ষম হয়েছে এবং এই বছর ৩ জানুয়ারি এই স্টকটির মূল্য ২ টাকায় থাকলেও এখন তা বেড়ে ৩২.১০ টাকায় পৌঁছে গিয়েছে। সবচেয়ে বড় কথা হল, ২০২১ এর ১৮ মার্চ স্টকটির মূল্য ছিল মাত্র ৪০ পয়সা। সেখান থেকেই এখন ঝড় তুলেছে স্টকটি। বর্তমান প্রতিবেদনে এই স্টক সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হল।

   

উল্লেখ্য যে, কোম্পানির শেয়ার এক মাস আগে (১৩ ফেব্রুয়ারি ২০২২) ১৩.৫৩ টাকার স্তরে ছিল। অর্থাৎ, এই সময়ে স্টকটি ১৩৭.২৫ শতাংশ হারে বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি, গত পাঁচটি ট্রেডিং সেশনেও স্টকটি ক্রমাগত ভাবে ২১.১৩ শতাংশ হারে বৃদ্ধি পেয়েছে ! সুতরাং, এটা স্পষ্ট যে, কেউ যদি এতে বিনিয়োগ করেন তাহলে তিনি বিপুলভাবে লাভবান হবেন। অর্থাৎ একজন বিনিয়োগকারী যদি এক বছর আগে Kaiser Corporation লিমিটেডের শেয়ারে ৪০ পয়সা হারে ১ লক্ষ টাকা বিনিয়োগ করতেন, তাহলে আজ সেই টাকার পরিমাণ একলাফে বেড়ে ৮০.২৫ লক্ষ টাকা হত।

এছাড়াও, যদি কোনো বিনিয়োগকারী এই বছরের প্রথম ট্রেডিংয়ের দিনে (৩ জানুয়ারি ২০২২) স্টকটিতে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন, তবে আজ এই পরিমাণটি ১০.৯৯ লক্ষ টাকা হয়ে যাবে। পাশাপাশি, এক মাস আগে, যদি কোনো বিনিয়োগকারী এই স্টকে ১৩.৫৩ টাকা হারে ১ লক্ষ টাকা বিনিয়োগ করতেন, তবে আজ সেই বিনিয়োগকৃত অর্থের পরিমাণ ২.৩৮ লক্ষ টাকা হত। অর্থাৎ মাত্র এক মাসেই বিনিয়োগকারীরা দ্বিগুণেরও বেশি লাভ করতে সক্ষম হবেন।

MONEY NEWS 1 3

প্রসঙ্গত উল্লেখ্য যে, ১৯৫৬ সালের কোম্পানি আইনের অধীনে একটি প্রাইভেট লিমিটেড কোম্পানি হিসাবে মুম্বাইতে ১৯৯৩ সালের সেপ্টেম্বরে স্থাপিত হয়েছিল কোম্পানিটি। যদিও, ১৯৯৫ সালের ১৫ মার্চ থেকে কোম্পানিটি Kaiser Press Limited নামে একটি পাবলিক লিমিটেড কোম্পানিতে রূপান্তরিত হয়। তবে, শেষ পর্যন্ত ২০১৩-র ৫ নভেম্বরে কোম্পানির নাম পরিবর্তন করে “Kaiser Corporation Limited” করা হয়।

মূলত, Kaiser Corporation Limited (KCL) লেবেল, স্টেশনারি আর্টিক্যাল, ম্যাগাজিন এবং কার্টনের ব্যবসায় নিয়োজিত। এছাড়াও, KCL তার সহযোগী সংস্থাগুলির মাধ্যমে ইঞ্জিনিয়ারিং পণ্য, ইলেকট্রিক্যাল ও মেকানিক্যাল হিট ট্রেসিং এবং টার্নকি প্রকল্পগুলিতেও কাজ করে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর