সচিন থেকে শুরু করে কপিল দেব, জানুন এই বিখ্যাত ক্রিকেটারদের সন্তানরা কি করছেন

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারত বিশ্ব ক্রিকেটকে উপহার দিয়েছে একাধিক তারকা ক্রিকেটার। সুনীল গাভাস্কার থেকে সচিন টেন্ডুলকার, কপিল দেব থেকে অনিল কুম্বলে। এরা হলেন ভারতের সেই সমস্ত খেলোয়াড় যারা ভারতের নাম উজ্জ্বল করেছেন। গাভাস্কার বিশ্বের প্রথম ক্রিকেটার যিনি টেস্ট ক্রিকেটে ১০,০০০ রানের গন্ডি টপকেছিলেন। সচিন টেন্ডুলকার এখনও বিশ্বের একমাত্র ক্রিকেটার যিনি ১০০ টি শতরান করেছেন আন্তর্জাতিক ক্রিকেট। কপিল দেবকে ক্রিকেট ইতিহাসের সেরা অলরাউন্ডারদের মধ্যে গণ্য করা হয়, অন্যদিকে অনিল কুম্বলেকে বলা হয় ভারতের সবচেয়ে সফল স্পিনার। কিন্তু তাদের সন্তানরা বর্তমানে কি করছেন জানেন কি? তারা কি তাদের পিতাদের পদাঙ্ক অনুসরণ করছেন, নাকি সম্পূর্ণ ভিন্ন কোনও ক্ষেত্রে নিজেদের পরীক্ষা করছেন। আসুন জেনে নেওয়া যাক।

sunil gavaskar

   

প্রাক্তন ভারতীয় ব্যাটার এবং অধিনায়ক সুনীল গাভাস্কার বিশ্বের প্রথম ক্রিকেটার যিনি টেস্ট ক্রিকেটে ১০,০০০ রানের মাইলফলক ছুঁয়েছেন। তার রোহন গাভাস্কার নামক এক সন্তান রয়েছেন, যিনি রোহান ভারতের হয়ে ১১টি ওডিআই ম্যাচ খেলেছেন। কিন্তু ক্রিকেটে খুব বেশি নাম না করতে পারলেও অবসরের পর এখন ধারাভাষ্যকার হিসাবে নাম করেছেন তিনি।

kapil dev

ভারতকে প্রথমবার বিশ্বচ্যাম্পিয়ন করা অধিনায়ক কপিল দেবের একমাত্র কন্যার নাম অমিয় দেব। ২৭ বছর বয়সী অমিয় পেশায় বলিউডে একজন সহকারী পরিচালক। বাবার জীবনের ওপর নির্মিত ‘৮৩’ ছবিতে তিনি কবির খানের সহকারী ছিলেন। সম্পূর্ণ অন্য ক্ষেত্রে সফল হওয়ার চেষ্টা করছেন তিনি।

 

sachin anjali arjun sarah

মাস্টার ব্লাস্টার সচিন টেন্ডুলকারের ১ মেয়ে ও ১ ছেলে রয়েছে। মেয়ের নাম সারা টেন্ডুলকার, তিনি পেশায় একজন ফ্যাশন ডিজাইনার। অপরদিকে তার ছেলে অর্জুন টেন্ডুলকার বাবার মতোই ক্রিকেটকে কেরিয়ারে হিসাবে বেছে নিলেও তিনি বাবার মতো ব্যাটার নন, বরং পেস বোলার হিসাবে নিজের কেরিয়ারে তৈরির চেষ্টা করছেন।

 

anil kumble

ভারতীয় ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল বোলার অনিল কুম্বলের তিন সন্তান, ২ মেয়ে এবং ১ ছেলে। যাদের নাম যথাক্রমে স্বস্তি কুম্বলে অরুণি কুম্বলে এবং মায়াস কুম্বলে। তার তিন সন্তানই এখন লেখাপড়ায় ব্যস্ত।

 

rahul dravid

ভারতীয় ক্রিকেটের ‘দ্য ওয়াল’ নামে পরিচিত রাহুল দ্রাবিড়ের দুই ছেলে রয়েছে। বড় ছেলের নাম সমিত দ্রাবিড়। ১৬ বছর বয়সী সামিত গত ৪ বছর ধরে স্কুল এবং ক্লাব ক্রিকেটে দুর্দান্ত। ছোট ছেলের নাম অনভয় দ্রাবিড় যিনি এখনও পড়াশুনোর সাথে যুক্ত।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর