এই কারণে IPL-এ দল পাননি রায়না, কারণ জানালেন শ্রীলঙ্কান কিংবদন্তি ক্রিকেটার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সেই ২০০৮ থেকেই, আইপিএলের ইতিহাসে সবচেয়ে ধারাবাহিক ভাবে পারফরম্যান্স করে আসা ক্রিকেটার হলেন সুরেশ রায়না। এই প্রতিযোগিতায় তাঁর রেকর্ড ও সাফল্যের জন্য তাকে ‘মিস্টার আইপিএল’ নামে সম্মান দেওয়া হয় থাকে। তবে আসন্ন আইপিএল ২০২২-এর আগে আয়োজিত অকশনে ১০টি ফ্র্যাঞ্চাইজির মধ্যে থেকে কেউই তাঁকে কেনেনি। যা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন তার ভক্ত সহ নিরপেক্ষ ক্রিকেট প্রেমীরাও। তবে কিংবদন্তি শ্রীলঙ্কান উইকেটরক্ষক কুমার সাঙ্গাকার এর পিছনের কারণ ব্যাখ্যা করেছেন সম্প্রতি।

আইপিএলের ইতিহাসে সুরেশ রায়না মোট দুটি দলের হয়ে খেলেছেন এবং দুই দলের হয়েই ব্যাট হাতে নিজের যোগ্যতা প্রমাণ করেছেন। যদিও বেশিরভাগ সময়টা তিনি ধোনির ছত্রছায়ায় চেন্নাই সুপার কিংস দলের হয়েই খেলেছেন। মাঝে ২০১৬ এবং ২০১৭ মরশুমে চেন্নাই সুপার কিংস দলের ওপর আইপিএল গভর্নিং কাউন্সিল ব্যান লাগানোয় ওই দুই মরশুমে তিনি গুজরাট লায়ন্সের হয়ে অধিনায়ক হিসাবে মাঠে নেমেছিলেন।

   

২০২০ মরশুমে ব্যক্তিগত সমস্যার কারণে তিনি আইপিএল খেলেননি। কিন্তু গত মরশুমে ব্যাট হাতে তার পারফরম্যান্স খুবই সাদামাটা ছিল। দীর্ঘদিন ধরে ঘরোয়া ক্রিকেটেও মাঠে নামতে দেখা যায়নি তাকে। সেই কারণেই তার মতো ক্রিকেটারের পেছনে ২ কোটি টাকা খরচ করতে চায়নি কোনও ফ্র্যাঞ্চাইজি। এমনটাই মনে করেন রাজস্থান রয়্যালসের ডাইরেক্টর অফ ক্রিকেট কুমার সঙ্গাকারা।

raina sangakara

রেড বুল ক্রিকেটের আয়োজিত এক অনুষ্ঠানে এই বিষয়ে তাকে প্রশ্ন করা হলে তিনি বলেন, “বিষয়টিকে অনেকরকম ভাবে দেখা যায়। বছরের পর বছর খেলার পরে ক্রিকেটারদের পারফরম্যান্স তাদের জনপ্রিয়তা সবেতেই পরিবর্তন আসে। একাধিক তরুণ প্রতিভাবান ক্রিকেটার উঠে আসার ফলেও এই অবস্থা তৈরি হতে পারে। সুরেশ রায়না আইপিএল এবং ভারতীয় দলের একজন কিংবদন্তি। কিন্তু ফ্র্যাঞ্চাইজি মালিক যা চাইছিল তা হয়তো আর তার মধ্যে নেই।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর