দিল্লি-দোহা ফ্লাইটের করাচিতে জরুরি অবতরণ! পানীয়-খাবার, ওয়াইফাই না পেয়ে ক্ষুব্ধ যাত্রীরা

বাংলা হান্ট ডেস্কঃ কাতার এয়ারওয়েজের দিল্লি থেকে দোহা যাওয়া ফ্লাইটটি করাচি বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়েছে বলে জানা যাচ্ছে। কাতার এয়ারওয়েজের কিউআর 579 বিমানটি একশোর বেশি সংখ্যক যাত্রী নিয়ে দিল্লি থেকে উড়ান দেয় এবং কিছুক্ষণের মধ্যেই পাকিস্তানের দিকে ঘোরানো হয় এই ফ্লাইটটিকে। এ বিষয়ে এয়ারলাইনটি বলেছে, বিমানের কার্গো এলাকায় ধোঁয়ার আশঙ্কা করে পাইলট এবং তাই অনুমতির দ্বারা করাচি বিমানবন্দরে বিমানটি নিরাপদে অবতরণ করে।

ফ্লাইটের মধ্যে থাকা একজন ভারতীয় যাত্রী মানি কন্ট্রোলকে টেক্সট করে তার ও পরিবারের এবং অন্যান্য যাত্রীদের সমস্যার কথা জানান। বিক্রম পসরিচা নামের ব্যক্তিটি তার স্ত্রী ও এক বছরের মেয়েকে নিয়ে দিল্লি থেকে দোহা যাচ্ছিলেন। তিনি বলেন, সোমবার ভোরের দিকে করাচি বিমানবন্দরে বিমানটি অবতরণ করে। বিমান থেকে তাদের নামতে বলা হয় এবং জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরের ট্রানজিট লাউঞ্জে পাঠায় কর্তৃপক্ষ।

ব্যক্তির টেক্সটে জানা গিয়েছে, যাত্রীরা তিন ঘণ্টা জল, খাবার কিছু পায়নি। তারা বিমানবন্দরের কর্মীদের এব্যাপারে জানানোর পরই তাদের খাবার, চা ও জল দেওয়া হয়। তিনি জানান যে, যাত্রীদের নিজের পরিবারের সাথে যোগাযোগ করার জন্য ওয়াই-ফাই পরিষেবাও নাকি দেওয়া হয়নি। বিমানবন্দরের তরফ থেকে জানানো হয়, শুধু পাকিস্তানি নম্বরে ওয়াইফাই ব্যবহার করা যাবে ফলে তারা তাদের পরিবারকে কোনো কিছুই জানাতে পারেনি।

বেসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে এব্যাপারে জিজ্ঞাসা করা হলে তিনি বলেছেন যে, তিনি এটি দেখবেন। এরপর সিন্ধিয়া টুইট করে বলেন যে, করাচি বিমানবন্দরে থাকা যাত্রীদের খাবার দেওয়া হয়েছে এবং কাতার থেকে অপর একটি ফ্লাইটের ব্যবস্থাপনা করা হয়েছে। কিন্তু তা সত্ত্বেও যে যাত্রীদের ক্ষোভ এখনো কাটেনি তা বলা যায়।

Avatar
Sayan Das

সম্পর্কিত খবর