১১ বছর পর ফের IPL-এর মঞ্চে এই তারকা ক্রিকেটার, অধীর আগ্রহে অপেক্ষায় ভক্তরা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: মাঝে মাত্র আর ৫ টা দিন। এই মাসের ২৬ তারিখ থেকে ফিরতে চলেছে আইপিএল। চলতি মরশুমটি হবে আইপিএলের ১৫ তম মরশুম। আইপিএল ২০২২ খুবই জমকালো হতে চলেছে কারণ এই বছর ৮ টির পরিবর্তে ১০টি দল প্রতিযোগিতায় অংশ নিতে চলেছে। সেইসঙ্গে এবারের আসন্ন আইপিএলে এমন একজন খেলোয়াড়ের প্রত্যাবর্তনও রয়েছে, যাকে দেখার জন্য ভক্তরা উৎসুক হয়ে আছেন। কারণ পুরো ১১ বছর পর আইপিএলে ফের মাঠে নামতে চলেছেন এই ক্রিকেটার।

হ্যাঁ, এটা ঠিক যে আইপিএলের ইতিহাসে প্রথমবার পুরো এক দশক পর আইপিএলে কোনও একজন খেলোয়াড়ের প্রত্যাবর্তন ঘটছে। এই খেলোয়াড় আর কেউ নন, অস্ট্রেলিয়ার মারাত্মক উইকেটরক্ষক ব্যাটসম্যান ম্যাথু ওয়েড। এ বছর গুজরাট টাইটান্সের হয়ে খেলতে দেখা যাবে ওয়েডকে। ওয়েড শেষবার আইপিএল খেলেছিলেন ২০১১ সালে। সেই মরশুমে দিল্লি ডেয়ারডেভিলস দলে ছিলেন তিনি। কিন্তু বিশেষ কিছু করতে পারেননি তিনি এবং মাত্র ৩টি ম্যাচ খেলতে পেরেছিলেন। কিন্তু এখন ওয়েড আর আগের মতো নেই, অনেকটাই উন্নতি করেছেন।

   

matthew wade

এবার মেগা নিলামে ম্যাথু ওয়েডকে গুজরাট টাইটানস ২ কোটি ৪০ লাখ টাকা দিয়ে তাদের শিবিরে অন্তর্ভুক্ত করেছে। আইপিএলের এই বড় চুক্তি পাওয়ার সঙ্গে সঙ্গেই হঠাৎ ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটকে বিদায় জানালেন তিনি। ওয়েড ইংল্যান্ডের ঘরোয়া টুর্নামেন্ট কাউন্টি ক্রিকেটে ওরচেস্টারশায়ার ক্লাবের হয়ে খেলেছিলেন। দ্বিতীয়বারের মতো আইপিএলে খেলবেন ম্যাথু ওয়েড। ভারতীয় উইকেটরক্ষক ব্যাটার ঋদ্ধিমান সাহার সাথে জুটি বেঁধে ওপেন করতে দেখা যেতে পারে তাকে। মনে করা হচ্ছে দুই উইকেটরক্ষকই প্রথম একাদশে সুযোগ পাবেন। সেক্ষেত্রে কিপিংয়ের দায়িত্ব থেকে অব্যাহতি পেতে পারেন ওয়েড।

গতবছর অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ে ম্যাথু ওয়েডের গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। ওয়েড পাকিস্তানের বিরুদ্ধে সেমিফাইনালে টানা তিনটি ছক্কা মেরে অস্ট্রেলিয়াকে হেরে যাওয়া ম্যাচে জিতিয়ে দিয়ে যান। অস্ট্রেলিয়ার জয়ের জন্য ৩০ বলে ৬২ রান দরকার ছিল। শাহিন শাহ আফ্রিদির ১৯তম ওভারে টানা তিনটি ছক্কা মেরে দলকে জয় এনে দেন ওয়েড। এরপর ফাইনাল ম্যাচে নিউজিল্যান্ডকে স্বাচ্ছন্দ্যে হারিয়ে বিশ্বকাপ জিতেছিল অস্ট্রেলিয়া।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর