কোহলি বা রোহিত নয়, এই ক্রিকেটারকেই সেরা অধিনায়ক বলে মনে করেন শ্রেয়স আইয়ার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতীয় তারকা এবং আসন্ন আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়াস আইয়ার আইপিএলের পঞ্চদশ তম মরসুমের জন্য কঠোরভাবে প্রস্তুতি নিচ্ছেন। আইয়ার কিছুদিন আগে দলে যোগ দিয়েছেন এবং প্রথম ম্যাচের জন্য পুরোদমে প্রস্তুতি শুরু করে দিয়েছেন। তার মধ্যেই বড়সড় বক্তব্য রেখেছেন শ্রেয়স। বিরাট কোহলির নেতৃত্বে কেরিয়ার শুরু করা আইয়ার তার প্রিয় ভারতীয় অধিনায়কের নাম নিয়েছেন এবং এই অধিনায়ক বিরাট কোহলি বা রোহিত শর্মার মধ্যে কেউই নন।

শ্রেয়স আইয়ার বিরাটের অধিনায়কত্বে ২০১৭ সালে ভারতের হয়ে প্রথম ম্যাচ খেলেছিলেন। বর্তমানে রোহিতের অধিনায়কত্বে দুরন্ত ফর্ম দেখিয়েছেন তিনি। কিন্তু তা সত্ত্বেও লোকেশ রাহুলকে পছন্দের অধিনায়ক হিসেবে বেছে নিয়েছেন শ্রেয়াস। সাম্প্রতিক সময়ে, রাহুল বিরাট কোহলি এবং রোহিত শর্মার অনুপস্থিতিতে ভার্চুয় দলের নেতৃত্বও নিয়েছেন। আইয়ার এই বছরের শুরুতে দক্ষিণ আফ্রিকায় ওডিআই সিরিজ চলাকালীন রাহুলের অধিনায়কত্বে খেলেছিলেন। আইয়ার বলেন, “লোকেশ রাহুলের নেতৃত্বে খেলার অভিজ্ঞতা ভালো ছিল, সে দারুণ খেলোয়াড়। মাঠে এবং টিম মিটিংয়ে তার মধ্যে আত্মবিশ্বাস দৃশ্যমান। তিনি যেভাবে খেলোয়াড়দের সমর্থন করেন তা দুর্দান্ত।”

   

Shreyas Iyer and KL Rahul

শ্রেয়স আইয়ার লোকেশ রাহুলকে তার প্রিয় অধিনায়ক হিসেবে নাম দেওয়ার পিছনে আরেকটি কারণ দিয়েছেন। নাইট অধিনায়ক মজা করে বলেছেন, “রাহুল তার অধিনায়কত্বে তাকে তিন ওভার বল করার সুযোগ দিয়েছিলেন, যা আগে কোনো অধিনায়ক দেননি, তাই রাহুলই তার প্রিয় অধিনায়ক।” দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় ওয়ান ডেতে রাহুল আইয়ারকে তিন ওভার হাত ঘোরানোর সুযোগ দিয়েছিলেন। রাহুল, যিনি গত বছর পর্যন্ত পাঞ্জাব কিংসের নেতৃত্ব দিয়েছেন, তিনি ২৬শে মার্চ থেকে শুরু হওয়া আইপিএল ২০২২-এ লখনউ সুপারজায়ান্টসের নেতৃত্ব দেবেন।

কেকেআর গত বছরের পারফরম্যান্সের পর তাদের অধিনায়ককে ইয়ন মরগ্যানকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল কারণ দুর্দান্ত অধিনায়ক হলেও ব্যাট হাতে ফর্মে ছিলেন না মরগ্যান। তার পরে নিলামে শ্রেয়াস আইয়ারকে অধিনায়ক হিসাবে চিন্তা করেই কিনেছিল নাইট ম্যানেজমেন্ট। আইয়ার এর আগে দিল্লির অধিনায়কত্ব করেছেন এবং দলটিও তার নেতৃত্বে ফাইনাল খেলেছিল।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর