দু প্লেসিস কেই কেন করা হয়েছে RCB-র অধিনায়ক, জানালেন বিরাট কোহলি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আসন্ন পঞ্চদশ তম মরশুমের জন্য অপেক্ষা আর মাত্র কয়েক দিনের। তার আগে ব্যাঙ্গালোরে আরসিবি আনবক্স অনুষ্ঠানে ফ্যাফ দু প্লেসিস-কে নতুন অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে কয়েক সপ্তাহ আগে। এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন প্রাক্তন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। ফ্র্যাঞ্চাইজির সদ্য ঘোষিত অধিনায়কের জন্য একটি বিশেষ বার্তা রেখেছিলেন তিনি।

সম্প্রতি RCB-এর টুইটার হ্যান্ডেলে পোস্ট করা একটি ভিডিওতে কোহলি বলেছেন, “নিলামে ফ্যাফকে বেছে নেওয়ার পরে আমাদের পরিকল্পনা খুবই পরিষ্কার ছিল। আমাদের এমন একজন ক্যাপ্টেন দরকার ছিল যিনি অত্যন্ত অভিজ্ঞ এবং একজন অত্যন্ত সম্মানিত ক্রিকেটার। আরসিবিতে আমরা তার নেতৃত্ব নিয়ে উচ্ছ্বসিত। তিনি তার ভূমিকা খুব ভালোভাবে পালন করবেন। আমাদের সবার সাথে তার খুব ভালো সম্পর্ক। আমি নিশ্চিত ম্যাক্সি (গ্লেন ম্যাক্সওয়েল), দিনেশ কার্তিক এবং অন্য সব সতীর্থরা এই টুর্নামেন্টে তার অধিনায়কত্বে খেলাটা উপভোগ করবে। এর আগে এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছিলেন সদ্য সবরকম ক্রিকেট থেকে অবসর নেওয়া এবি ডিভিলিয়ার্স। তিনি বলেছেন “আমার খুব ভালো বন্ধু ফ্যাফকে আগামী মরশুমের জন্য শুভেচ্ছা। ও এই কাজের জন্য উপযুক্ত ব্যক্তি।

   

দক্ষিণ আফ্রিকান এই তারকা গত মাসে মেগা নিলামের সময় ৭ কোটি টাকার বিডে আরসিবি শিবিরের অঙ্গ হয়েছিলেন, অভিজ্ঞ ভারতীয় উইকেটরক্ষক-ব্যাটার দীনেশ কার্তিক এবং অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েলের দলে থাকা সত্ত্বেও তাকে এই ভূমিকার জন্য বেছে নিয়েছে টিম ম্যানেজমেন্ট। রাহুল দ্রাবিড়, কেভিন পিটারসেন, অনিল কুম্বলে, ড্যানিয়েল ভেট্টোরি, বিরাট কোহলি এবং শেন ওয়াটসনের পরে তিনি এখন আইপিএলের ইতিহাসে এই বিখ্যাত ফ্র্যাঞ্চাইজির সপ্তম অধিনায়ক হবেন।

গত মরশুমে দলের হয়ে অনবদ্য পারফরম্যান্স চেন্নাই সুপার কিংসের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন ফ‍্যাফ দু প্লেসিস। ১৬ ম্যাচে তিনি ৪৫ গড়ে ৬৩৩ রান করেছেন। তিনি গত টুর্নামেন্টে ৬টি হাফ সেঞ্চুরি করেন। তার সর্বোচ্চ স্কোর ছিল অপরাজিত ৯৫ রান। তিনি টুর্নামেন্টে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকও হয়েছিলেন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর