হিন্দু ধর্মের প্রতি শ্রদ্ধা, ভারতীয় বংশোদ্ভূতকে তিলক কেটে ডিউটি করার অনুমতি মার্কিন বিমানবাহিনীর

বাংলা হান্ট ডেস্কঃ হিন্দু ধর্মের প্রতি শ্রদ্ধা রেখে মার্কিন বিমান বাহিনী একজন ভারতীয় বংশোদ্ভূত বিমানকর্মীকে তার মাথায় তিলক দিয়ে দায়িত্ব পালনের অনুমতি দিয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের ওয়াইমিংয়ের একটি বিমানঘাঁটিতে কর্মরত ভারতীয় বংশোদ্ভূত বিমানকর্মী দর্শন শাহ দুই বছর ধরে এর অনুমতি চেয়েছিলেন।

সব মিলিয়ে ধর্মীয় কারণে শাহকে এই ছাড় দেওয়া হয়েছে। এখন তিনি তিলক পরিধান করে মার্কিন বিমান বাহিনীতে চাকরি করবেন। শাহের দাবি অনলাইন গ্রুপ চ্যাটের মাধ্যমে সারা বিশ্ব থেকে সমর্থন করা হয়েছিল। ২২ ফেব্রুয়ারী ২০২২-এ তাকে তার ইউনিফর্মের সাথে তিলক পরার অনুমতি দেওয়া হয়েছে।

   

দর্শন শাহ বলেন “টেক্সাস, ক্যালিফোর্নিয়া, নিউ জার্সি এবং নিউ ইয়র্কের আমার বন্ধুরা আমাকে এবং আমার বাবা-মাকে বার্তা পাঠাচ্ছে যে তারা খুব খুশি যে মার্কিন বিমান বাহিনীতে এরকম কিছু ঘটেছে।”

শাহ মিনেসোটার একটি গুজরাটি পরিবারে বেড়ে ওঠেন। এই পরিবারটি বোচাসনবাসী অক্ষর পুরুষোত্তম স্বামীনারায়ণ সংস্থার সাথে যুক্ত। এই সম্প্রদায়ের প্রতীক হল চন্দনের তিলক। এটি U-আকৃতির। দর্শন শাহ ২০২০ সালের জুনে মার্কিন সেনাবাহিনীতে প্রাথমিক সামরিক প্রশিক্ষণ শুরু করার পর থেকেই ইউনিফর্মের সাথে তিলক পরার অনুমতি চেয়ে আসছেন। তিনি প্রতি মাসে মার্কিন বিমান বাহিনীর গ্লোবাল স্ট্রাইক কমান্ডের সাথে এই নিয়ে যোগাযোগ করতেন। তিনি এই অনুমতি পাওয়ার জন্য জন্য ক্রমাগত চেষ্টা করেছিলেন, অবশেষে তাকে অনুমতি দেওয়া হয়েছিল।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর