IPL 2022 শুরুর আগেই বড় ধাক্কা KKR শিবিরে, চোটের জন্য ৫ ম্যাচ বাইরে দুই ম্যাচ উইনার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আইপিএল ২০২২ শুরু হওয়ার আগেই, কলকাতা নাইট রাইডার্স একটি বড় ধাক্কা খেল। দলের অভিজ্ঞ পেসার ফাস্ট বোলার প্যাট কামিন্স এবং অ্যালেক্স হেলসের বদলে দলে আসা অ্যারন ফিঞ্চ প্রথম পাঁচ ম্যাচ থেকে বাদ পড়েছেন। বুধবার অনুষ্ঠিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে কেকেআরের মেন্টর ডেভিড হাসি বিষয়টি নিশ্চিত করেছেন। আইপিএল ২০২২-এর মেগা নিলামে কলকাতা কামিন্সকে বিশাল অংকের টাকা দিয়ে কামিন্সকে কিনেছিল। কিন্তু এখন এই দুই ম্যাচ উইনার খেলোয়াড়ই প্রথম ৫ ম্যাচের জন্য পাওয়া যাবে না। কেকেআর-এর জন্য এটা বিশাল বড় ধাক্কার চেয়ে কম নয়।

প্যাট কামিন্স ও অ্যারন ফিঞ্চের অনুপস্থিতি প্রসঙ্গে ডেভিড হাসি বলেন, ‘হ্যাঁ, এই দুই খেলোয়াড়ের অনুপস্থিতি আমাদের জন্য উদ্বেগের বিষয়। প্রতিটি দলই তাদের সেরা ক্রিকেটারদের নিয়ে মাঠে নামতে চায়। তবে আন্তর্জাতিক ক্রিকেটের চেয়ে কোনও কিছুই বড় কিছু হওয়া উচিত নয়। প্রত্যেক ক্রিকেটারই তার দেশের হয়ে ক্রিকেট খেলতে চায়। তাই তাদের কিছু দায়িত্ব আছে। আমি মনে করি কামিন্স এবং ফিঞ্চ প্রথম পাঁচটি ম্যাচ মিস করবেন। তারপর তারা ম্যাচ ফিট হয়ে মাঠে নামতে প্রস্তুত হবে।

   

Aaron Finch Pat Cummins

বর্তমানে অস্ট্রেলিয়া দল পাকিস্তান সফরে রয়েছে। লাহোরে দুই দেশের মধ্যে অনুষ্ঠিত হচ্ছে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট। এতে দলের অধিনায়কত্ব করছেন প্যাট কামিন্স। একইসঙ্গে এর পর ৩টি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টিও খেলা হবে দুই দেশের মধ্যে। ওয়ান ডে ও টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দেবেন ফিঞ্চ। ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৯ মার্চ। অস্ট্রেলিয়ার এই পাকিস্তান সফর শেষ হবে ৫ ই এপ্রিল।

এরপর আইপিএলে ভারতে আসবেন কামিন্স ও ফিঞ্চ। কিন্তু তাদের কেকেআরে যোগ দেওয়ার আগেই দুজনকে ৩ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। এর পর দলের বায়ো-বাবলে যোগ দেবেন তিনি। অর্থাৎ ৮ই এপ্রিলের পর তারা দলে যোগ দেবেন। ১০ মার্চ দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে কেকেআরের পঞ্চম ম্যাচ। এই ম্যাচে এই দুই জায়ান্টই খেলবে বলে আশা করা হচ্ছে। ২৬শে মার্চ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে কেকেআর তার প্রথম ম্যাচ খেলবে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর